ঢাকা বুধবার, নভেম্বর ১৩, ২০১৯

মনসুর ও মোকাব্বির শপথ নিতে চান ৭ মার্চ


|| প্রকাশিত: 8:26 pm , March 2, 2019

পিনিউজ ডেস্ক: একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম থেকে নির্বাচিত দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান আগামী ৭ মার্চ শপথ নিতে চান।

শপথ নেয়ার বিষয়টি নিশ্চিত করে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, ঐতিহাসিক ৭ মার্চে শপথ গ্রহণ করার জন্য আমরা দুজন সংসদ সচিবালয়কে চিঠি দিয়েছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীকে নিয়ে নির্বাচিত হয়েছেন। আর মোকাব্বির খান উদীয়মান সূর্য প্রতীকে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর দলীয় সিদ্ধান্তে গণফোরাম থেকে নির্বাচিত এই দুই সংসদ সদস্য এতদিন শপথগ্রহণ নেননি। সম্প্রতি ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের সিদ্ধান্ত উপেক্ষা করে স্বাধীনতার মাস মার্চে সুলতান মনসুর ও মোকাব্বির খান শপথ নেয়ার ঘোষণা দেন।

উল্লেখ্য, নির্বাচনে সরকারের প্রতি কারচুপির অভিযোগ তুলে ঐক্যফ্রন্টের নির্বাচিত প্রার্থীরা শপথগ্রহণ থেকে বিরত রয়েছেন। ঐক্যফ্রন্টের অন্যতম শরিক দল বিএনপির নির্বাচিত প্রার্থীরা শপথ নেবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। একই সঙ্গে পুনরায় নির্বাচনের দাবি করে আসছে।