ঢাকা বুধবার, আগস্ট ২১, ২০১৯

বাকেরগঞ্জের নলুয়া স্কুলের সভাপতি নির্বাচিত হলেন নোমান


|| প্রকাশিত: 6:38 pm , August 2, 2019

বরিশালের বাকেরগঞ্জের নলুয়া আবুল কাশেম মোল্লা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মাহমুদুল ইসলাম নোমান।

মুজিব আদর্শে বলীয়ান এ মানুষটি বরিশাল জেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন। শিক্ষাগত জীবনে তিনি ঐতিহ্যবাহী বরিশাল সরকারি ব্রজমোহন কলেজ থেকে রসায়ন বিভাগে এম.এস.সি এবং ঢাকার সেন্ট্রাল ল’ কলেজ থেকে এল.এল.বি ডিগ্রি অর্জন করেন।

জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার বিএম কলেজ শাখার সভাপতি ও মহানগর কমিটির সহ-সভাপতির দায়িত্বও সুনামের সাথে পালন করেন এই সাংস্কৃতিক সংগঠক।

সদা হাস্যোজ্জ্বল ও বিনয়ী নোমানের বাবা মুক্তিযোদ্ধা নুরুল হক মোল্লা একজন প্রবীণ আওয়ামী লীগ নেতা, সদস্য বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সামাজিকভাবে সজ্জ্বন হিসেবে সুপরিচিত ব্যক্তি।

উল্লেখ্য তার মা (মাহমুদা বেগম) এই স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা থাকাকালীন গত ৬ জুন ২০১৮ সালে আকস্মিক মৃত্যুবরণ করেন। চাকুরী জীবনের শুরু থেকে তিনি এই স্কুলেই শিক্ষকতা করেছেন। মাহমুদুল ইসলাম নোমান জানান, এই স্কুলের প্রতিটি ইটে রয়েছে তার মায়ের ছোঁয়া। মায়ের স্মৃতি বিজরিত এমন প্রতিষ্ঠানের সেবক হিসেবে নিজেকে পরিচয় দিতেই যেন মাহমুদুল ইসলাম নোমান বেশি স্বাচ্ছন্দবোধ করেন। মা হারিয়ে পরিবার হারানো নোমান যেন খুঁজে পেয়েছে শত সদস্যের আরেকটি পারিবার। স্কুলের শিক্ষক, ছাত্রছাত্রীরাও তাঁকে বুকে টেনে নিয়েছে অসীম ভালোবাসায়। স্কুলের শিক্ষকরা নোমানকে অভিভাবকের জায়গায় বসাতে চাইলেও অভিভাবক নয়, স্কুলের সেবক হয়ে শিক্ষক-শিক্ষার্থীদের পাশে থাকতে চান এ শিক্ষানুরাগী।

মায়ের বিচরণ ভূমিতে কিছুটা হলেও শান্তি খুঁজে পাবেন এমনটাই প্রত্যাশা করছেন নোমান। আর তাই সকলের সহযোগিতায় স্কুলকে ফিরিয়ে দিতে চান হারানো ঐতিহ্য ও আধুনিকতার ছোঁয়া। তরুণ ও পরিচ্ছন্ন ব্যক্তিত্ব হওয়ায় তার দক্ষতার বলে স্কুল পাবে শতভাগ সফলতা এমনই প্রত্যাশা অভিভাবকসহ এলাকাবাসীর।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ