ঢাকা বুধবার, আগস্ট ২১, ২০১৯

ঢাকা নয়, আফগানদের বিপক্ষে টেস্ট সিরিজের ভেন্যু চট্টগ্রাম


|| প্রকাশিত: 6:34 pm , August 7, 2019

সূচি এখনো চূড়ান্ত হয়নি। তবে সম্ভাব্য দিনক্ষণ ঠিক করা আছে। খুব বেশি দিন বাকিও নেই। ৩১ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যেই অনুষ্ঠিত হবে বাংলাদেশ আর আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি।

বিসিবির এক উচ্চপর্যায়ের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, সেপ্টেম্বরের প্রথম ভাগেই ওই টেস্ট অনুষ্ঠিত হবে। এবং ধারণা করা হচ্ছে, আগামী সেপ্টেম্বরের ১-২ তারিখের মধ্যেই একমাত্র টেস্ট ম্যাচটি খেলতে বাংলাদেশে আসছে আফগানরা।

এখন প্রশ্ন হচ্ছে টেস্ট ম্যাচটি কোথায় হবে? বলার অপেক্ষা রাখে না, এখনো ভেন্যু ও সূচি ঘোষিত হয়নি। অনেকেরই ধারণা, একটি মাত্র টেস্ট যখন, তখন হয়তো হোম অব ক্রিকেট শেরে বাংলায়ই হবে।

কিন্তু আসলে তা নয়। একদম ভিতরের খবর আফগানিস্তানের সাথে একমাত্র টেস্ট ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ইতিহাস ও পরিসংখ্যান জানাচ্ছে, চট্টগ্রামে টেস্টে টাইগারদের ট্র্যাক রেকর্ড ঢাকার শেরেবাংলার চেয়ে ভালো। তার চেয়েও বড় কথা, শেরেবাংলার উইকেট বরাবরই ‘আনপ্রেডিক্টেবল।’ তার চরিত্র ও গতি-প্রকৃতি নিয়ে সংশয় সন্দেহ থাকে সব সময়ই। কখন যে কি আচরণ করে বসে? আগাম বলা বোঝা কঠিন।

তবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট নিয়ে সে অর্থে সংশয় নেই। ওই উইকেটে বাংলাদেশের ব্যাটসম্যানদের ভালো খেলার রেকর্ডও বেশি। জাতীয় দলের সাথে সম্পৃক্ত এক দায়িত্বশীল সূত্র জানিয়েছে, সব বিচার বিবেচনায় এনেই ঢাকা নয় চট্টগ্রামেই আফগানিস্তানের সাথে একমাত্র টেস্ট আয়োজনের চিন্তা ভাবনা চলছে।