ঢাকা সোমবার, অক্টোবর ১৪, ২০১৯

ক্যাসিনো নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী


|| প্রকাশিত: 6:46 pm , October 9, 2019

ফাইলফটো

পিনিউজ২৪ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা এখন ক্যাসিনো খেলায় অভ্যস্ত হয়ে গেছে বা এ ধরনের জুয়া খেলায় অভ্যস্ত হয়ে গেছে,তারা কেউ হয়তো দেশ থেকে ভেগে যাচ্ছে আবার কেউ দিকদ্বিগ ছুটাছুটি করছে- তাদের জন্য এখন একটি দ্বীপ খুঁজে বের করো। সেই দ্বীপে আমরা সব ব্যবস্থা করে দেবে।

বুধবার বিকালে গণভবনে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে অংশগ্রহণ এবং ভারত সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধামনন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ভাসানচর বিশাল দ্বীপ একপাশে রোহিঙ্গা অন্য পাশে তাদের ব্যবস্থা করে দেব। তারা সবাই ওখানে চলে যাবে। কারণ আমি বাস্তবতা বলছি অভ্যাস যখন বদভ্যাসে পরিণত হয়ে যায় তখন বারবার খোঁচাখোঁচি করতে হবে। বারবার খোঁচাখোঁচি না করে একটা জায়গায় দিয়ে দেব।

নোয়াখালীর ভাসানচরের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ভাসানচর অনেক বড় জায়গা। সেখানে ১০ লাখ লোকের বসতি দেয়া যাবে। সেখানে একটা এলাকা তৈরি করে দেব। কারাকারা করতে চায়, একটি নীতিমালা তৈরি করতে হবে। এ ছাড়া লাইসেন্স দিতে হবে, ট্যাস্ক দিতে হবে, তারপর সেখানে গিয়ে ইচ্চামতো করুক। আমার কোনো আপত্তি নেই। সে ব্যবস্থা করে দেব।ট্যাস্ক দিলে ভালো আমরা দেশের উন্নয়ন কাজ করতে পারব।

তিনি বলেন, লুকিয়ে , এটা সেটা দরকার নেই। সমাজের জন্য ক্ষতিকর, দেশের জন্য ক্ষতিকর। এভাবে তো হয় না। তার চেয়ে ভালো এক চরে পাঠিয়ে দিলাম সব।

বিশ্ব অর্থনীতি ফোরামের ভারত অর্থনৈতিক সম্মেলনে যোগদানের উদ্দেশে প্রধানমন্ত্রী গত ৩ থেকে ৬ অক্টোবর ৪ দিনের সফরে নয়াদিল্লি যান। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-এর ৭৪তম অধিবেশনে যোগদানের উদ্দেশে তিনি ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করেন।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ