ঢাকা রবিবার, এপ্রিল ৫, ২০২০

বরিশালে অবৈধ জালসহ আটক ৩৮


|| প্রকাশিত: 2:07 am , October 14, 2019

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের বিভিন্ন নদ-নদীতে কোস্টগার্ড ও নৌ পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৩৮ জনকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে মোট প্রায় ৮ লাখ ১ হাজার ৫ শ মিটার বিভিন্ন ধরনের অবৈধ জাল ও পাঁচ কেজি ইলিশ উদ্ধার করা হয়।

বরিশাল জেলা মৎস্য কার্যালয়ের কর্মকর্তা (হিলসা) বিমল চন্দ্র দাস জানান, কোস্টগার্ডের বরিশাল স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার আতাউর রহমানের নেতৃত্বে শনিবার (১২ অক্টোবর) রাত থেকে রোববার (১৩ অক্টোবর) সকাল পর্যন্ত বরিশালের বিভিন্ন নদীতে এ অভিযান চালানো হয়। এসময় ৫ লাখ মিটার অবৈধ জাল ও ৫ কেজি মাছসহ ২০ জনকে আটক করা হয়েছে।

অপরদিকে বরিশাল সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালানো হয়।

অভিযানে বরিশাল সদরের শায়েস্তাবাদ সংলগ্ন আড়িয়াল খা নদে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করা হয়। এদের কাছ থেকে ১ হাজার ৫ শ মিটার অবৈধ কারেন্টজাল জব্দ করা হয়েছে। আটকদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে।

অপরদিকে নৌ-পুলিশের পরিদর্শক আবু তাহের জানান, হিজলা ও বরিশাল জোনাল নৌ-পুলিশের যৌথ অভিযানে ১২ জনকে আটক করা হয়েছে। যাদের কাছ থেকে ৩ লাখ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। আটকদের বরিশাল সদরে নিয়ে আসা হচ্ছে ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।