ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০

‘দেশের স্বার্থে সকলকে এগিয়ে আসতে হবে’


|| প্রকাশিত: 9:38 pm , January 26, 2020

বাহাউদ্দিন আবির, বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী কমিটি ও বরিশাল জেলা পুলিশের যৌথ আয়োজনে ‘মাদক ও জঙ্গিবাদ বিরোধী’ সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ জানুয়ারি) ৩টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সেমিনারে মাদক ও জঙ্গিবাদের ভয়াবহতারোধে তরুণ প্রজন্মের সচেতনতা বৃদ্ধিতে করণীয় শীর্ষক আলোচনা করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা পুলিশের পুলিশ সুপার সাইফুল ইসলাম।

সেমিনারে বক্তারা মাদক ও জঙ্গিবাদের বিভিন্ন ক্ষতিকর দিক তুলে ধরেন এবং সমাজকে এর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।

বক্তারা বলেন, মাদক যুবসমাজের নৈতিক অবক্ষয়ের পাশাপাশি পরিবারে সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাই দেশের উন্নয়ন ও সমাজের স্বার্থে সকলকে এগিয়ে আসতে হবে।

বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী কমিটির আহবায়ক ও প্রক্টর ড. সুব্রত কুমার দাসের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন বরিশাল জেলা কমিউনিটি পুলিশ ফোরামের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা কে.এস মহিউদ্দীন মানিক (বীর প্রতীক), বরিশাল জেলা কমিউনিটি পুলিশ ফোরামের সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, কমিউনিটি পুলিশ ফোরামের সদস্য ক্যাপ্টেন (অব.) ডাঃ এম সিরাজুল ইসলাম।

এছাড়াও বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, ছাত্র উপদেষ্টা, শিক্ষকমন্ডলী, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং বরিশাল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কমিটির সদস্য-সচিব ও টিএসসির পরিচালক ড. মোঃ খোরশেদ আলম।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ