ঢাকা শনিবার, ফেব্রুয়ারী ২২, ২০২০

ওবামা দম্পতির অস্কার জয়!


|| প্রকাশিত: 2:27 pm , February 10, 2020

পিনিউজ২৪ ডেস্ক: অস্কার জয় করলো ওবামা দম্পতি। তাদের প্রোডাকশন কোম্পানির প্রথম নির্মাণ ‘আমেরিকান ফ্যাক্টরি’ এবারের অস্কার আসরে পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্য চলচ্চিত্র বিভাগের সেরা ছবির পুরস্কারটি পেয়েছে।

নেটফ্লিক্সের সঙ্গে সাবেক আমেরিকান প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি অংশীদারত্বের ভিত্তিতে কাজ করছেন। এর আওতায় তাদের প্রযোজনা প্রতিষ্ঠান ‘হাইয়ার গ্রাউন্ড’-এর প্রথম নির্মাণ ‘আমেরিকান ফ্যাক্টরি’র বিতরণ স্বত্বও তাদের কাছে বিক্রি করা হয়! আর এই ছবিটিকেই এ বছর দেয়া হলো সেরা প্রামাণ্য চলচ্চিত্রের পুরস্কার!

যুক্তরাষ্ট্রের ওহিওতে প্রতিষ্ঠিত এক চীনা ধনকুবের কাঁচ কারখানার কাহিনি নিয়ে আবর্তিত হয়েছে ‘আমেরিকান ফ্যাক্টরি’। ছবিটি নেটফ্লিক্সে উম্মুক্ত হয় আগস্টে। এরপরই ব্যাপক সাড়া পড়ে যায়। সমালোচকরা তখন এটিকে বলেছিলেন, একুশ শতকের বিশ্ব অর্থনীতির চ্যালেঞ্জের সামনে প্রেরণাদায়ক, সময়োপযোগী এবং চমৎকার গবেষণাসমৃদ্ধ কাজ ‘আমেরিকান ফ্যাক্টরি’।

অস্কারের আসরে ‘আমেরিকান ফ্যাক্টরি’র জন্য সেরা পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্রের পুরস্কারটি গ্রহণ করেন স্টিভেন বগনার ও জুলিয়া রেচার্ট। ঘোষণার পর পরই নির্মাতাদ্বয়কে টুইট করে অভিনন্দন জানান বারাক ওবামা।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউডের ডলবি থিয়েটারে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার অস্কারের আসর বসে। স্থানীয় সময় ৯ ফেব্রুয়ারি রাতে (বাংলাদেশ সময় অনুযায়ী ১০ ফেব্রুয়ারি ভোর ৬টা) শুরু হয় জমকালো এই আয়োজন।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ