ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০

ববি বন্ধ ঘোষণা, সাবধানে থাকতে বললেন উপাচার্য


|| প্রকাশিত: 10:33 pm , March 16, 2020

শফিক মুন্সি: নভেল করোনা ভাইরাস প্রতিরোধে একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সেখানকার সকল ধরণের ক্লাস-পরীক্ষা স্থগিত থাকবে৷ এছাড়া ১৮ মার্চ সকাল ১০টার মধ্যে বিশ্ববিদ্যালয়টির সকল হলের আবাসিক শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ প্রদান করা হয়েছে। সোমবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার ড. মুহাম্মদ মুহসিন উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ জারি করা হয়।

বন্ধের এই পুরো সময়টা সতর্কতার সঙ্গে সাবধানে কাটাতে শিক্ষার্থীদের আহবান জানিয়েছেন সেখানকার উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন।

তিনি জানান, ‘যদিও বাংলাদেশে করোনা ভাইরাসের প্রকোপ এখনও বিপদজনক নয়, তবুও অসতর্ক থাকলে চলবে না৷ প্রয়োজন না থাকলে বাসা থেকে না বেড়োনোটাই উচিত হবে সবার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি ‍এড়াতে বন্ধের সিদ্ধান্ত নিতে হয়েছে’।

উপাচার্য আরো বলেন,‘আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সমাজের অন্য অনেকের চেয়ে বেশি সচেতন। করোনা নিয়ে সচেতনতার পাশাপাশি কিছু বিভ্রান্তিমূলক খবরও পাওয়া যাচ্ছে। শিক্ষার্থীদের প্রতি আমার দৃঢ় আহবান থাকবে তারা যেন করোনা বিষয়ক সরকারি সকল বিধিনিষেধ মেনে চলে। এছাড়া জনস্বার্থে নিজ নিজ জায়গা থেকে এ বিষয়ক যৌক্তিক খবর প্রচার করে সচেতনতা বৃদ্ধিতে অংশগ্রহণ করে’।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ