ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

করোনায় কওমি মাদরাসার ক্লাস বন্ধ


|| প্রকাশিত: 3:05 pm , March 17, 2020

পিনিউজ২৪ ডেস্ক: করোনাভাইরাসের কারণে সরকারি সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় রেখে সব কওমি মাদরাসার ক্লাস বন্ধ থাকবে। তবে পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৭ মার্চ) রাজধানীর শেখদি এলাকায় কওমি ছয় বোর্ডের সমন্বয়ে গঠিত ‘আলহাইয়্যাতুল উলিয়ালিল জামিয়াতুল কওমিয়া বাংলাদেশ’ এর সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বেফাকুল মাদারিসিল আরাবিয়ার অফিসে এই সভায় সভাপতিত্ব করেন আলহাইয়্যাতুল উলিয়ালিলের কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুস।

সভা শেষে আবদুল কুদ্দুস বলেন, ‘বর্তমানে আমরা করোনাভাইরাস নিয়ে আল্লাহর এক মহাপরীক্ষার সম্মুখীন। এ পরীক্ষা থেকে পরিত্রাণের জন্য আমরা নিজেদের বিশেষভাবে আল্লাহর প্রতি রুজু করি এবং মসজিদ, মাদরাসা, ঘরে ঘরে তওবা, ইস্তেগফার, দোয়া ও কান্নাকাটিতে মশগুল হই। পাশাপাশি পরিষ্কার-পরিছন্নতা এবং সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করি।’

তিনি বলেন, ‘এই পরিস্থিতিতে সকল কওমি মাদরাসার ক্লাস বন্ধ থাকবে। ছাত্ররা পরীক্ষার প্রস্তুতিমূলক পড়াশোনা অব্যাহত রাখবে। পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে ইনশাল্লাহ। আল্লাহ আমাদের সকল প্রকার আজাব ও গজব থেকে হেফাজত করুন।’

সভায় বেফাকুল মাদ্রারিসিল আরাবিয়া, গওহরডাঙ্গার বেফাকুল মাদারিসিল কওমিয়া, চট্টগ্রামের আন্জুমানে ইত্তেহাদুল মাদারিসিল কওমিয়া, বগুড়ার আযাদদ্বীনি এদারায়ে তালিম, বগুড়ার তানজীমুল মাদারিসিল কওমিয়া এবং জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষা বোর্ডের দায়িত্বশীল আলেমরা উপস্থিত ছিলেন।

ইতোমধ্যে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ৭ হাজার ১৬৫ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৫৫০।

বাংলাদেশে সবমিলিয়ে ১০ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ