ঢাকা সোমবার, মে ২৫, ২০২০

সিরিজ জিতল জিম্বাবুয়ে


|| প্রকাশিত: 11:57 pm , April 14, 2019

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে চার ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে ১৩১ রানের বড় জয় পেয়েছে জিম্বাবুয়ে। তাতে ৩-০ ব্যবধানে সিরিজ জয়ও নিশ্চিত করেছে শেভরনরা।

হারারেতে রোববার জিম্বাবুয়ে প্রথমে ব্যাট করতে নেমে শন উইলিয়ামসের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৭ রান তোলে। জবাবে ৪৬.২ ওভারে ১৭৬ রানেই অলআউট হয়ে যায় আরব আমিরাত। তাতে ১৩১ রানে জয় পায় জিম্বাবুয়ে।

বল হাতে আমিরাতের ইনিংসে ধ্বস নামান জিম্বাবুয়ের রায়ান বুর্ল। তিনি ৬.২ ওভার বল করে ১ মেডেনসহ ৩২ রান দিয়ে ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নেন কাইল জারভিস ও সিকান্দার রাজা।

ব্যাট হাতে আমিরাতের মাত্র চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা ছুঁতে পারেন। ৫.৩ ওভারের মাথায় ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছিল সফরকারীরা। সেখান থেকে রিজওয়ানের ৪৭, শাইমান আনোয়ারের ২৭, মুহাম্মদ উসমানের ৪৯ ও মোহাম্মদ বোটার ১৫ রানে ভর করে কিছুটা লড়াই করে আমিরাত। এরপর আবার ব্যাটিং বিপর্যয়ে পরে তারা। ৫ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলা আমিরাত শেষ ৫ উইকেট হারায় মাত্র ২২ রানে।

তার আগে জিম্বাবুয়ের ইনিংসে শন উইলিয়ামস ৮৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় অপরাজিত ১০৯ রান করেন। পিটার মুর ৪ চার ও ২ ছক্কায় করেন অপরাজিত ৫৮ রান। ক্রেইগ আরভিন ৫ চার ও ৩ ছক্কায় করেন ৬৪। আর সলোমান মিরের ব্যাট থেকে আসে ৪০টি রান। তাতে ৩০৭ রানের বড় সংগ্রহ পায় স্বাগতিকরা।

ম্যাচসেরা নির্বাচিত হন সেঞ্চুরিয়ান শন উইলিয়ামস।