ঢাকা সোমবার, নভেম্বর ৩০, ২০২০

ইভিএম নির্বাচনে বেশিরভাগই বিএনপি জয় পেয়েছে : কাদের


|| প্রকাশিত: 9:00 pm , January 2, 2020

পিনিউজ২৪ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ইভিএমে নির্বাচনে কোথাও কারচুপির অভিযোগ উঠেনি। যেখানে ইভিএমএ নির্বাচন হয়েছে, বেশিরভাগ ক্ষেত্রে বিএনপিই জয় পেয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ সমন্বয় টিমের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) ক্ষমতার রাজনীতি করে। ক্ষমতা পেলে সব ঠিক আর ক্ষমতা না পেলে কোন কিছুই না। তারা তাদের হিসেব মতই চলে। তারা গণতন্ত্রের ভাষা বোঝে না। তারা আইন মানে না, আদালত মানে না, পার্লামেন্ট মানে না। তাদের একমাত্র লক্ষ্য যেনতেন উপায়ে ক্ষমতায় যাওয়া।

‘নির্বাচন সুষ্ঠু হবে না এটা প্রমাণের জন্যই বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে’ মির্জা ফখরুলের বক্তব্যের বিষয়ে কাদের বলেন, এ ধরণের বক্তব্য হাস্যকর। নির্বাচনে অংশগ্রহণ করবে জেতার জন্য। তারা নির্বাচনে অংশগ্রহণ করবে নির্বাচনটা খারাপ এটা প্রমাণ করার জন্য। তারা কি করে বুঝলো নির্বাচনটা খারাপ হবে।

তিনি বলেন, এ ধরনের বক্তব্য দেওয়ার অর্থ হচ্ছে, তাদের গণতন্ত্রের প্রতি কোন শ্রদ্ধা নেই। তারা আসলে ক্ষমতার রাজনীতি করে। ক্ষমতা কেন্দ্রীক রাজনীতি করে। ক্ষমতা পেলে সব ঠিক। ক্ষমতা না পেলে ঠিক হয় না।

সিটি করপোরেশন নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচন হবে। তারা (বিএনপি) অংশ নিয়েছে, আমরা স্বাগত জানিয়েছি। নির্বাচন ফ্রি এন্ড ফেয়ার হবে, ক্রেডিবল হবে এ কথা আমরা বারবার বলছি।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ