ঢাকা সোমবার, মে ২৫, ২০২০

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, ভারতে আক্রান্ত ২১


|| প্রকাশিত: 3:51 pm , March 4, 2020

পিনিউজ২৪ ডেস্ক: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে (কভিড-১৯) মৃতের সংখ্যা মঙ্গলবার বেড়ে দাঁড়িয়েছে ৯ জনে। নিহতরা সবাই ওয়াশিংটন অঙ্গরাজ্যের। বেশিরভাগই একই নার্সিংহোমে ভর্তি ছিলেন।

বাসস জানিয়েছে, নিহতদের আটজন সিয়াটল কেন্দ্রিক কিং কাউন্ট্রির এবং একজন পার্শ্ববর্তী স্নোহোমিস কাউন্ট্রির।

গোটা যুক্তরাষ্ট্রে ১২৫ জনের বেশি করোনা আক্রান্ত শনাক্ত করা হয়েছে। আক্রান্তরা পূর্ব ও পশ্চিম উপকূল এবং মধ্য পশ্চিমাঞ্চলের। ক্যালিফোর্নিয়ায় আক্রান্ত দুজনের অবস্থা সংকটাপন্ন।

সিয়াটল হারবরভিউ মেডিকেল সেন্টারে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এই হাসপাতালের এক মুখপাত্র সুজান গ্রেগ বলেন, নিহত ব্যক্তির সংস্পর্শে আসা সেবাকর্মীদের শনাক্ত করা হচ্ছে।

এদিকে, ভারতে ইতালির ১৫ জন পর্যটকের করোনাভাইরাস ধরা পড়েছে। এ নিয়ে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে।

এই সময় আরও জানায়, একবার ছড়িয়ে পড়লে ভারতে এই ভাইরাসের আক্রমণ ভয়াবহ আকার নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা।

চীনের বাইরেও অন্যান্য দেশে কী ভাবে ছড়াচ্ছে করোনাভাইরাস, সেদিকে নজর রাখছে মার্কিন গোয়েন্দা সংস্থা। কোন দেশের সরকার করোনাভাইরাস প্রতিরোধে কতটা প্রস্তুত, সেদিকেও নজর রাখা হচ্ছে।

সিএনএন জানিয়েছে, করোনাভাইরাসে মঙ্গলবার নাগাদ সারা বিশ্বে ৩ হাজার ২০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৯২ হাজার ৮৬২ জন। চীনে মারা গেছে ২ হাজার ৯৮১ জন। দেশটিতে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ২৭০ জন।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ