ঢাকা সোমবার, মে ২৫, ২০২০

করোনাভাইরাসের ঝুঁকি থাকলে পাকিস্তান সফর বাতিল করবে বিসিবি


|| প্রকাশিত: 7:51 pm , March 4, 2020

পিনিউজ২৪ ডেস্ক: উৎপত্তিস্থল চীনের উহান থেকে বিশ্বের প্রায় ৬০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এর মধ্যে আছে পাকিস্তানও। এমনিতেই দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নানান প্রশ্ন, এবার তাতে যুক্ত হয়েছে করোনাভাইরাস আতঙ্ক। এ কারণে বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফর নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তাদের কপালে।

করোনাভাইরাস ভাইরাসের কারণে সৃষ্ট রোগ কভিড-১৯ এ এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩ হাজার ২০০ ছাড়িয়ে গেছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার মানুষ। এর মধ্যে পাকিস্তানে ৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশটির করাচিতে প্রায় সব স্কুল ১৩ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। ওই অঞ্চলে এখন পর্যন্ত ২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। সমস্যাটা এখানেই।

পাকিস্তান সফরের তৃতীয় ধাপে করাচিতেই যাবে বাংলাদেশ দল। এপ্রিলের ওই সফরে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা টাইগারদের। কিন্তু করোনাভাইরাসের কারণে এই সফর শঙ্কায় পড়ে গেছে। আপাতত পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিসিবি। সেই সঙ্গে এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আলোচনাও করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাকিস্তানের করোনাভাইরাস পরস্থিতি নিয়ে বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমাদের কাছে খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে এবং এ ব্যাপারে কোনো ছাড় দেওয়ার সুযোগ নেই। এ ব্যাপারে আমরা পিসিবির সঙ্গে কথা বলব এবং যদি কোনো ঝুঁকি দেখি তাহলে অবশ্যই আমরা পাকিস্তান সফরে দল পাঠাবো না। তবে এখনই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।’