ঢাকা বুধবার, আগস্ট ১২, ২০২০

ছয় জেলার সড়কে নিহত ২১


|| প্রকাশিত: 2:06 pm , March 6, 2020

পিনিউজ২৪ ডেস্ক: রাত পোহাতে না পোহাতেই সড়কে প্রাণ ঝরেছে ২১ জনের। ছয় জেলা ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, ফেনী, ঢাকার সাভার, ময়মনসিংহ ও কুমিল্লায় বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকালে এসব দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন।

হবিগঞ্জের নবীগঞ্জে গাছে ধাক্কা লেগে মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৪ জন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সিলেটগামী একটি মাইক্রোবাস শুক্রবার সকাল ৭টায় ঢাকা-সিলেট মহাসড়কে নবীগঞ্জ উপজেলার কান্দিরগাঁও নামক স্থানে পৌঁছালে এর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। একপর্যায়ে এটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৮ জন মারা যান। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর মারা যান আরও একজন। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহগুলো উদ্ধার করে। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে অগ্নিদগ্ধ হয়ে ছয়জন মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এখানে হতাহত সবার বাড়িও নারায়ণগঞ্জ জেলায়।

খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) প্রেমধন মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাস ও মাইক্রোবাসের সংঘর্ষের পর মাইক্রোতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোর ছয় যাত্রী নিহত হন। আহত হন আরও চারজন।

তিনি আরও জানান, সুনামগঞ্জ থেকে যাত্রীবাহী বাসটি ঢাকার দিকে যাচ্ছিল। আর মাইক্রোটি সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশ্যে যাচ্ছিল।

অপরদিকে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী শিল্প পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন। এ ঘটনায় স্থানীয়দের সহযোগিতায় ঘাতক ট্রাকটি পুলিশ আটক করলেও এর চালক পালিয়ে গেছে। শুক্রবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহত আকাশ আহম্মেদ (২২) ঢাকা জেলার ধামরাই উপজেলার আব্দুল মজিদের ছেলে। ২০১৮ সালে তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশে কনস্টেবল হিসেবে যোগদান করেন। পরিবার নিয়ে তিনি আশুলিয়ার শ্রীপুর এলাকায় থাকতেন।

সাভার হাইওয়ে পুলিশ জানায়, আকাশ আহম্মেদ কয়েকদিন আগে কর্মস্থল নারায়ণগঞ্জ শিল্প পুলিশ কার্যালয় থেকে আশুলিয়ার শ্রীপুরে নিজ বাড়িতে আসেন। আজ সকালে মোটরসাইকেলে তিনি নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হন। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল এলাকায় পেছন থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা ঘাতক ট্রাকটি আটক করলেও এর চালক পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ মরদেহ, দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও ঘাতক ট্রাকটি উদ্ধার করে নিয়ে যায়।

এছাড়াও ফেনীর সোনাগাজীতে মর্মান্তিক মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে সোনাগাজী সড়কের মতিগঞ্জ বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৪নং ধুম ইউনিয়নের নাহেরপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. আজিজুল হক সাহেদ (২৫) ও একই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ইমামপুর গ্রামের মৃত বশির আহম্মদের ছেলে জিয়া উদ্দিন বাবলু (২২)।

বাবলুর বড় ভাই সোহেল খাঁন জানান, বৃহস্পতিবার রাতে তারা বন্ধুরা কয়েকটি মোটরসাইকেল নিয়ে সোনাগাজীতে ঘুরতে যায়। মতিগঞ্জ বাজারের পাশে রাস্তায় একটি ব্রিজের কাজ চলছিলো। তারা দেখতে না পেয়ে মোটরসাইকেলসহ নিচে পড়ে যায়। এতে সাহেদ ঘটনাস্থলে মারা যায়। আর বাবলু রাত ২টার দিকে চট্টগ্রাম মেডিকেলে মারা যায়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাকের পেছনে পিকআপের ধাক্কায় দু’জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। শুক্রবার ভোরে ভালুকা উপজেলার মেহরাবাড়ি নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সিলেট জেলার মধ্যনগর থেকে মাছ বোঝাই একটি ট্রাক ঢাকায় যাচ্ছিল। ঘটনাস্থলে পৌঁছাতেই ট্রাকের চাকা নষ্ট হয়ে যায়। রাস্তায় ট্রাক থামিয়ে চাকা পাল্টানোর সময় মাছবাহী অপর একটি পিকআপ এসে পেছনে ধাক্কা দিলে সেটি দুমড়ে মুচড়ে যায় ও ট্রাকটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ট্রাকের হেলপার ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা পিকআপের আহত ৩ যাত্রীকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরও একজন মারা যান।

কুমিল্লার দাউদকান্দি উপজেলার জিংলাতলী নামক স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি বাসের চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তবে তার পরিচয় পাওয়া যায়নি। শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আবদুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।