ঢাকা সোমবার, নভেম্বর ৩০, ২০২০

ডিপিএলে মুশফিকের দাপুটে সেঞ্চুরি


|| প্রকাশিত: 2:19 pm , March 15, 2020

পিনিউজ২৪ ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটে প্রথম ম্যাচেই দ্যুতি ছড়ালেন মুশফিকুর রহিম। পার্টেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে দাপুটে এক সেঞ্চুরি হাঁকিয়েছেন আবাহনী লিমিটেডের অধিনায়ক।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার আসরের প্রথম দিন টস জিতে ব্যাটিংয়ে নেমে আবাহনী শুরুতেই মারাত্মক বিপর্যয়ে পড়ে। শূন্যরানে উইকেট ছাড়া হন দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ।

ত্রাতার ভূমিকায় আসেন মুশফিক। চার নম্বরে ব্যাটিংয়ে নামে উইকেটের একপ্রান্ত আগলে রেখে দ্রুত তুলতে থাকেন রান। তার সঙ্গে জুটি বেধে অর্ধশতকের দেখা পেয়েছে মোসাদ্দেক হোসেন। শেষ দিকে তাণ্ডব চালিয়েছেন সাইফউদ্দিন। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে আবাহনীর সংগ্রহ ২৮৯ রান!

এক পর্যায়ে ৬৭ রানে পঞ্চম উইকেট হারিয়ে বসে আবাহনী। এমন পরিস্থিতিতে মোসাদ্দেককে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মুশফিক। ষষ্ঠ উইকেট জুটিতে দু’জনে মিলে গড়ে তোলেন প্রতিরোধ। এই জুটিতে আসে ১৬০ রান!

দলের হাল ধরে খেলতে থাকা মুশফিক সেঞ্চুরির দেখা পান ইনিংসের ৪১তম ওভারে এসে। ১১২ বলে খেলে আট চার ও দুই ছক্কায় তিন অঙ্ক স্পর্শ করেন মুশফিক। লিস্ট এ ক্যারিয়ারে এটা তার দ্বাদশ সেঞ্চুরি। ঢাকা লিগে মুশফিক সবশেষ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ২০১৭ সালে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।

শেষ পর্যন্ত ১১৭ রানে অপরাজিত থাকেন মুশফিক। তার ১২৪ বলের ইনিংসটি এগারো চার ও চার ছক্কায় সাজানো।

৭৪ বলে চার চার ও দুই ছক্কায় ৬১ রান করেন সাত নম্বরে নামা মোসাদ্দেক। শেষ দিকে তাণ্ডব চালান আট নম্বরে নামা মোহাম্মদ সাইফউদ্দিন। ১৫ বলে পাঁচ ছক্কায় ৩৯ রানে অপরাজিত থাকেন তিনি। ১৪ বলে এক চার ও এক ছক্কায় ১৭ রানে অপরাজিত থাকেন তাইজুল ইসলাম।

পার্টেক্সের বোলারদের মধ্যে তিনটি উইকেট নেন জয়নুল ইসলাম। দুটি উইকেট নেন তাসামুল হক।