ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

করোনা মোকাবিলায় তহবিল গঠন মুশফিকদের


|| প্রকাশিত: 5:33 pm , March 25, 2020

পিনিউজ২৪ ডেস্ক: দেশে করোনাভাইরাসে আক্রান্তদের এবং এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের বিধিনিষেধে বিপাকে পড়া খেটে খাওয়া সাধারণ মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এ জন্য চলতি মাসের নিজেদের বেতনের অর্ধেক টাকা দিয়ে একটি তহবিল গঠন করেছেন তারা।

বুধবার নিজের ভেরিফাইড ফেইসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে এ খবর জানান জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড় মুশফিকুর রহিম। অন্যদেরও এ কাজে এগিয়ে আহ্বান জানিয়েছেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

“করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে যার যার জায়গা থেকে। সেটির অংশ হিসেবে আমরা ক্রিকেটাররা একটা উদ্যোগ নিতে যাচ্ছি, যেটি হয়তো অনুপ্রাণিত করতে পারে আপনাদেরও। আমরা এই মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে একটা তহবিল গঠন করেছি।”

“এই তহবিল ব্যয় হবে করোনাভাইরাসের সংক্রমণে কোভিড-১৯ রোগে আক্রান্ত ও সাধারণ মানুষ যাদের গৃহবন্দী থাকা অবস্থায় জীবন চালিয়ে নিতে অনেক কষ্ট হয়।”

“তহবিলে জমা পড়েছে প্রায় ৩০ লাখ টাকার মতো। কর কেটে থাকবে ২৬ লাখ টাকা। করোনার বিরুদ্ধে জিততে হলে আমাদের এই উদ্যোগ হয়তো যথেষ্ট নয়। কিন্তু যাদের সামর্থ্য আছে সবাই যদি এক সঙ্গে এগিয়ে আসেন কিংবা ১০জনও এগিয়ে আসেন, এই লড়াইয়ে আমরা অনেক এগিয়ে যাব।”

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। মৃতের সংখ্যা পাঁচজন।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ