ঢাকা বৃহস্পতিবার, মে ২৮, ২০২০

বাবার পর ছেলেও করোনার রোগী


|| প্রকাশিত: 12:19 am , April 6, 2020

পিনিউজ২৪ ডেস্ক: চট্টগ্রামে নভেল করোনা ভাইরাসে সংক্রমিত আরো এক রোগী শনাক্ত হয়েছে। রোববার চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেস- বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় ওই তরুণের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, ’২৫ বছর বয়সী ওই তরুণ চট্টগ্রামে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির ছেলে। এই তরুণ আক্রান্ত ব্যক্তির সঙ্গে দামপাড়ায় একই বাসায় থাকতেন। নমুনা পরীক্ষায় তার শরীরেও ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।’

তিনি বলেন, ‘আক্রান্ত ব্যক্তির ছেলেসহ চার স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে শুধু ছেলের শরীরে সংক্রমণ পাওয়া গেছে। বাকি তিনটি নমুনা নিগেটিভ।’

রোববার বিআইটিআইডিতে মোট ২৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে একজন পজিটিভ পাওয়া গেছে বলে জানান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

এদিকে, চট্টগ্রামের জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ জানিয়েছেন, চট্টগ্রামে প্রথম করোনা আক্রান্ত রোগী আমাদের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন আছে। তার অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে। তিনি সুস্থ হয়ে উঠছেন।

শুক্রবার চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকার বাসিন্দা ৬৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর দামপাড়ায় আক্রান্ত ব্যক্তির বাসাসহ ছয় ভবন, নগরীর আগ্রাবাদের একটি ভবন এবং সাতকানিয়া, চন্দনাইশ ও পটিয়ার মোট ১৫ট বাড়ি লকডাউন করা হয়। ওই ব্যক্তি নগরীর মেহেদিবাগে বেসরকারি ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। সেখানে চিকিৎসক নার্স এবং ওই ব্যক্তির বাসায় যাওয়া পুলিশের এক এসআইকেও হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

এদিকে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত দ্বিতীয় রোগী এই তরুণ খুলশী এলাকার একটি সুপারশপে চাকুরি করতেন। যদিও ওই সুপারশপ শনিবার রাতেই লকডাউন করা হয়।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ