ঢাকা বৃহস্পতিবার, মে ২৮, ২০২০

করোনা শনাক্তের কিট তৈরি শুরু করেছে গণস্বাস্থ্য


|| প্রকাশিত: 8:17 pm , April 8, 2020

পিনিউজ২৪ ডেস্ক: করোনাভাইরাস শনাক্তের কিট তৈরি শুরু করেছে গণস্বাস্থ্য সাভারে নিজস্ব ল্যাবে করোনাভাইরাস শনাক্তের কিট তৈরি শুরু করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। শনিবার সকালে ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে সরকারের কাছে এ কিট তুলে দেওয়া হবে।

বুধবার এসব জানান গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের তৈরি কিট দিয়ে করোনাভাইরাসে আক্রান্তদের রক্ত পরীক্ষা করা হয়েছে। এতে ভালো ফল পাওয়া গেছে। শনিবার সকাল ১১টায় সরকারের কাছে আনুষ্ঠানিকভাবে করোনাভাইরাস শনাক্তের কিট তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ঢাকাস্থ আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের আমন্ত্রণ জানানো হবে।

তিনি বলেন, রবিবার করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য কিট তৈরির সরঞ্জাম চীন থেকে গণস্বাস্থ্য কেন্দ্রের কাছে এসে পৌঁছেছে। সরঞ্জাম পেয়েই কিট তৈরির কাজ শুরু হয়েছে। যে পরিমাণ সরঞ্জাম এসেছে, তাতে আমরা ১০ হাজার কিট বানাতে পারব।

গণস্বাস্থ্য কেন্দ্রের গণসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ বলেন, কিট হস্তান্তর অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য অতিথিদের চিঠি দেওয়া হচ্ছে। এতে দেশি-বিদেশী প্রতিনিধিরা থাকবেন। সরকারের পাশাপাশি দেশের ১১টি প্রতিষ্ঠানকে এ কিট সরবরাহ করা হবে।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ