ঢাকা শুক্রবার, মে ২৯, ২০২০

ঈদের ৬ নাটকে মম


|| প্রকাশিত: 5:55 pm , May 13, 2020

পিনিউজ২৪ ডেস্ক: আসছে ঈদকে ঘিরে নাটক প্রচারের প্রস্তুতি নিচ্ছেন নির্মাতারা। দেশের করোনা পরিস্থিতির কারণে সব ধরণের শুটিং বন্ধ রয়েছে এখন। যার কারণে এবার অন্যান্য ঈদের চেয়ে কম সংখ্যক নাটক প্রচারিত হবে টেলিভিশনে।

তবে এই ঈদে প্রচার হওয়ার অপেক্ষায় রয়েছে জাকিয়া বারী মম অভিনীত হাফ ডজন নাটক। এর মধ্যে মোশাররফ করিমের সঙ্গে ‘উচ্চতর ভালোবাসা’ ও জিয়াঊল ফারুক অপূর্বের সঙ্গে ‘বৃষ্টি ধারা’ অন্যতম। এছাড়াও জাহিদ হাসানের সঙ্গে ‘সিরাজগঞ্জের ছেলে কিশোরগঞ্জের মেয়ে’সহ একাধিক অভিনেতার বিপরীতে দেখা যাবে এ অভিনেত্রীকে।

অঘোষিত লকডাউন শুরুর আগেই নাটকগুলোর শুটিং শেষ হয়। অপূর্ব ও মমকে নিয়ে আসাদুজ্জামান আসাদ নির্মাণ করেছিলেন ‘বৃষ্টি ধারা’। নাটকটি একটি অনলাইন প্লাটফর্মে প্রচারিত হওয়ার কথা রয়েছে। ‘সিরাজগঞ্জের ছেলে কিশোরগঞ্জের মেয়ে’ নাটকটি বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে প্রচার হবে। ‘উচ্চতর ভালোবাসা’ নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হওয়ার কথা রয়েছে। এছাড়াও প্রচারের অপেক্ষায় রয়েছে আরও তিনটি নাটক।

জাকিয়া বারী মম বলেন, প্রায় অনেকদিন ধরেই সরকারি নির্দেশনা মেনে বাসায় আছি। কোথাও বের হচ্ছি না। নাটকের কাজগুলো করেছিলাম লকডাউন শুরু হওয়ার আগে। এবার তো দেশের পরিস্থিতির কারণে সবকিছুই বন্ধ। ঈদের নাটকে দর্শকদের প্রত্যাশার চাপ বেশি থাকে। যেহেতু এখন কোন কাজ করা হচ্ছে না, লকডাউনের আগের কাজ বেশকিছু প্রচারে যাবে। আশা করছি, দর্শকদের প্রত্যাশা পূরণ করবে নাটকগুলো।

নাটক ছাড়াও এ অভিনেত্রীর হাতে রয়েছে একাধিক চলচ্চিত্রের কাজ। চলতি বছরের শুরুর দিকেই চিত্রনায়ক ইমনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ‘কানামাছি’ ছবির জন্য। ছবির কিছু অংশ শুটিং হলেও করোনাভাইরাসের কারণে আপাতত স্থগিত আছে। মুক্তির অপেক্ষায় আছে আরও বেশ কয়েকটি ছবি। তার মধ্যে একটি হিন্দিভাষার চলচ্চিত্রও রয়েছে।