ঢাকা শুক্রবার, মে ২৯, ২০২০

মাশরাফীকে অবসর নেওয়ার পরামর্শ বোলিং কোচ গিবসনের


|| প্রকাশিত: 3:29 pm , May 18, 2020

পিনিউজ২৪ ডেস্ক: বাংলাদেশের বোলিং কোচ ওটিস গিবসন জানিয়েছেন, মাশরাফী বিন মোর্ত্তজা প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর ২০২৩ বিশ্বকাপের পরিকল্পনায় নেই। একই সঙ্গে তিনি বলেছেন, মাশরাফীর এখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়া উচিত। হাথুরুসিংহে চলে যাওয়ার পর এই প্রথম কোনো কোচ সরাসরি মাশরাফীকে অবসর নিতে বললেন।

মাশরাফী গত ফেব্রুয়ারিতে অধিনায়কত্ব ছাড়েন। টি-টোয়েন্টিকে আগেই বিদায় বললেও ওয়ানডে খেলছেন। আর ইনজুরির কারণে টেস্ট খেলেন না অনেকদিন।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার গিবসন দেশের একটি বাংলা পত্রিকাকে জানিয়েছেন, সামনের তিন বছরের কথা বিবেচনা করে ডমিঙ্গো তরুণ বোলারদের দিকে নজর দিয়েছেন।

‘আমি মনে করি আন্তর্জাতিক অঙ্গনে তার (মাশরাফীর) দারুণ একটি ক্যারিয়ার রয়েছে। সে নিজেকে এবং দেশকে গর্বিত করেছে। ২০২৩ বিশ্বকাপের কথা চিন্তা করলে যে কোনো কোচ একটি দল দাঁড় করাতে চাইবে। রাসেল ডমিঙ্গো কী ভাবছেন সে বিষয়ে আমি মোটামুটি নিশ্চিত। সে হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, ইবাদত হোসেনের মতো তরুণদের দেখতে চায়।’

গত জানুয়ারিতে বাংলাদেশের দায়িত্ব নেয়া গিবসন মনে করেন, ‘মাশরাফী তার বিশাল অভিজ্ঞতা অন্যভাবে তরুণদের সঙ্গে শেয়ার করার উপায় খুঁজতে পারে।’

২২০ ওয়ানডেতে ২৭০ উইকেট নেয়া মাশরাফী ক্যারিয়ারের প্রথম দশ বছর অহরহ ইনজুরিতে ভুগলেও গত কয়েক বছর নিয়মিত ক্রিকেট খেলছেন। শেষ ৫ বছরে মাত্র ৫টি ওডিআই মিস করেছেন। কিন্তু গত বিশ্বকাপে মাত্র ১ উইকেট পাওয়ায় তার দলে থাকা নিয়ে প্রশ্ন ওঠে।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ