ঢাকা বুধবার, মে ২৭, ২০২০

বরিশাল পুলিশের ২৮ সদস্য করোনায় সংক্রমিত


|| প্রকাশিত: 10:35 pm , May 22, 2020

ফাইলফটো

বার্তা পরিবেশক, বরিশাল: করোনাভাইরাসের সংক্রমণ রোধে কাজ করতে গিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ২৮ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের স্টাফ অফিসার (সহকারী পুলিশ কমিশনার) আব্দুল হালিম জানান, যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ২১ জন বিভাগীয় পুলিশ হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। বাকি ৬ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে আরও ৩৫ জনের নমুনা পরীক্ষা করা হলেও সেগুলো নেগেটিভ আসে। তার পরও সতর্কতার কারণে তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তা ছাড়া আরও ৩৫ জনের নমুনা পরীক্ষা অপেক্ষমান রয়েছে।

তিনি বলেন, করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখভালের জন্য একটি করোনা ম্যানেজমেন্ট টিম রয়েছে। যেখানে ৩ জন উপ-পুলিশ কমিশনার, ৩ জন সহকারী কমিশনার ও ৫ জন পরিদর্শক রয়েছেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, করোনাভাইরাসের মধ্যে পুলিশ সদস্যরা যে কাজটি করছে সেটা এমনিতেই ঝুঁকিপূর্ণ। তার মধ্যেই পুলিশ সদস্যদেরকে মানুষের খুব নিকটে গিয়ে কাজ করতে হচ্ছে। মানুষকে সেবা দিতে গিয়ে, তাদের করোনার সংক্রমণ থেকে দূরে রাখতে গিয়ে পুলিশ সদস্যরা নিজেরাই আক্রান্ত হচ্ছে।

এমন পরিস্থিতিতে মাঠপর্যায়ের পুলিশ সদস্যদের আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করার পাশাপাশি অতি জরুরি প্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে ঘরের বাইরে বের না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ