ঢাকা বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০

‘সফরে গেলে ক্রিকেটাররা পরিবার সঙ্গে নিতে পারবে না’


|| প্রকাশিত: 4:17 pm , June 14, 2020

পিনিউজ২৪ ডেস্ক: ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা পরিবারকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন। লম্বা সময়ের সে সফরে ম্যাচের পর দীর্ঘ বিরতি থাকায় অনেক ক্রিকেটারই ঐচ্ছিক অনুশীলন না করে অবসর সময় কাটিয়েছিল। এটা নিয়ে সে সময় বেশ সমালোচনাও হয়েছিল। সেই কথা চিন্তা করেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিদ্ধান্ত নিয়েছে, ভবিষ্যতে কোনো ক্রিকেটার তার পরিবারকে সঙ্গে নিয়ে কোনো সিরিজ খেলতে যেতে পারবে না।

রোববার (জুন ১৪) বিষয়টি সংবাদমাধ্যমে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালানা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানিয়েছেন সংক্ষিপ্ত সিরিজ হলে পরিবারকে সঙ্গে রাখতে পারবে না ক্রিকেটারা। তবে কোনো সিরিজ খেলতে যদি লম্বা সময়ের জন্য দেশের বাইরে থাকতে হয় সেক্ষেত্রে কিছু দিনের জন্য পরিবারকে সঙ্গে রাখার অনুমতি পেতে পারে ক্রিকেটাররা।

আকরাম খান বলেন, ‘কোনো সিরিজ চলাকালীন ক্রিকেটারদের পরিবার সঙ্গে নেওয়ার অনুমতি এখন থেকে আর দেওয়া হবে না। এটা শুধু করোনা পরিস্থিতির জন্য না, পরিস্থিতি স্বাভাবিক হলেও বিদেশ সফরে ক্রিকেটাররা পরিবার সঙ্গে নিতে পারবে না। গত বিশ্বকাপের এটা নিয়ে একটা বাজে অভিজ্ঞতা হয়েছে আমাদের। এটা নিয়ে আমরা এখন চিন্তা করছি এবং বোর্ডেও বিষয়টি নিয়ে আলাপ করা হবে। তবে লম্বা সিরিজ হলে হয়তো কিছু ছাড় দেওয়া যেতে পারে সে জন্য পরিবার নেওয়ার অনুমতি দেওয়ার কথা চিন্তা করা হতে পারে। দেড় মাসের সফর হলে কিছুদিন পরিবার কাছে রাখতে পারবে।’

এই বিভাগের আরও খবর
সর্বশেষ