ঢাকা বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০

এবার হাফিজের দাবি, ইংল্যান্ডের বিপক্ষে ইচ্ছে করেই হেরেছিল ভারত


|| প্রকাশিত: 6:36 pm , June 16, 2020

পিনিউজ২৪ ডেস্ক: আব্দুর রাজ্জাকের পর পাকিস্তানের আরো এক ক্রিকেটারের দাবি, পাকিস্তানকে আটকাতেই ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচ হেরে যায় ভারত। এবার যিনি এই দাবি করছেন, তিনি ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তান দলের সারথি ছিলেন। তার নাম মোহাম্মদ হাফিজ।

এজবাস্টনে হওয়া ম্যাচটিতে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৩৭ রান তুলেছিল স্বাগতিকরা। ৩৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচ জেতার মতো পরিস্থিতি থাকলেও শেষ ১০ ওভারে মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদবের মন্থর ব্যাটিংয়ের ৩১ রানে হার হজম করতে হয় ভারতকে।

ওই ম্যাচ ভারত জিতলেও জিততে পারতো বলে নিজের আত্মজীবনীতে দাবি করেছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। যদিও নিজের বিবৃতি থেকে পরে সরেও এসেছেন তিনি।

বেন স্টোকসের কথার সূত্র ধরে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক দাবি করেছিলেন, ভারত ইচ্ছাকৃতভাবে ওই ম্যাচ হেরেছিল। পাকিস্তানকে আটকাতেই টিম ইন্ডিয়া এই কাজ করেছিল বলে দাবি রাজ্জাকের। এই অপরাধের জন্য ভারতকে আইসিসির জরিমানা করা উচিত বলেও মনে করেন রাজ্জাক।

আর এবার হাফিজ বলছেন, ওই ম্যাচে ভারতীয় দলের মধ্যে জয়ের ক্ষিদে ছিল না। ক্রিকেট দর্শক এবং সমর্থক হিসেবে ওই ম্যাচ দেখে তিনি হতাশ হয়েছিলেন বলে জানিয়েছেন পাকিস্তানি ক্রিকেটার। ভারতীয় ব্যাটসম্যানদের আচরণ অখেলোয়াড় সুলভ ছিল বলে দাবি হাফিজের। ক্রিকেটের জন্য যা ভালো বিজ্ঞাপন নয় বলে মনে করেন হাফিজ।