ঢাকা বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০

আট বছর আগে ….


|| প্রকাশিত: 4:10 pm , June 19, 2020

পিনিউজ২৪ ডেস্ক: ২০১২ সালের ১৯ জুলাই মারা যান হুমায়ূন আহমেদ। এর আগে দীর্ঘদিন ধরে ক্যানসারের চিকিৎসা নিতে কাটান যুক্তরাষ্ট্রে। সঙ্গী ছিলেন স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই ছেলে নিষাদ ও নিনিত।

মাঝে মধ্যে সোশ্যাল মিডিয়াতে হুমায়ূন আহমেদকে নিয়ে স্মৃতিচারণ করেন শাওন। পোস্ট করেন পুরোনো কোনো ছবি বা স্মৃতিচিহ্ন। কখনো উঠে আসে নিউইয়র্কের সেই দিনগুলো!

এবার ৮ বছর আগের একগুচ্ছ ছবি দুটি পোস্টে শেয়ার করেছেন অভিনেত্রী গায়িকা। সেখানেই আছে হুমায়ূন আহমেদের সঙ্গে তোলা শাওনের প্রথম সেলফি।

একটি ছবির ক্যাপশনে শাওন লেখেন, কোলন সার্জারির সপ্তম দিনে বেলভিউ হাসপাতাল থেকে বাসায় ফেরার ছুটি পেয়ে আনন্দিত হুমায়ূন বলেছিলেন- “এসো দুজনের একটা ছবি তুলি!”

শাওন লেখেন, “এটা আমাদের প্রথম সেলফি! আর এভাবে ছবি তোলাকে যে সেলফি বলে ওই সময়ে তা জানতাম না, শুধু মুহূর্তটা বন্দি করতে চেয়েছিলাম। দিনটি ছিল সোমবার- ১৮ জুন, ২০১২।”

এরপর আরও কয়েকটি ছবি পোস্ট করেন। ক্যাপশনে দেন পশ্চিমবঙ্গের কবি শ্রীজাতের লেখা কয়েকটি লাইন— ‘চুপ মুহূর্ত চুপ, ঠোঁটের তুরুপ, এই তোমাকে ছুঁয়ে দিলাম, নাম, বুকের বোতাম, হারানো খাম, আজ কেন যে খুঁজে পেলাম! দিন এখনও রঙিন, তাকে আদরে তুলে রাখলাম। আজ ঠোঁটের কোলাজ থামালো কাজ মন, তোমাকে ছুঁয়ে দিলাম।’