ঢাকা শনিবার, আগস্ট ৮, ২০২০

দেশে একদিনে মৃত্যু ৪৮, শনাক্ত ২৬৯৫


|| প্রকাশিত: 2:53 pm , July 30, 2020

পিনিউজ২৪ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে চব্বিশ ঘণ্টায় ৪৮ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১২ হাজার ৯৩৭ টি নমুনা পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ৬৯৫ জনের শরীরে।

দেশে গত মার্চের শুরুর দিকে কভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত হওয়ার পর বৃহস্পতিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৮৩ জনে।

আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। এর মধ্যে ২ হাজার ৬৬৮ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৯৬০ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০.৮৩ শতাংশ, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতংশ এবং সুস্থতার হার ৫৬.৬১ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৩৬ জন পুরুষ, ১২ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, খুলনা, সিলেট বিভাগে পাঁচজন করে, রাজশাহী বিভাগে তিনজন এবং বরিশাল, ময়মনসিংহ ও রংপুর বিভাগে দুজন করে।

বয়স বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে ৫১-৬০ বছর বয়সীদের মধ্যে, ৬১-৭০ বছরের মধ্যে রয়েছেন ১২ জন, ১১ জন আছেন ৭১-৮০ বছরের মধ্যে, চারজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে এবং একজন করে মৃত্যু হয়েছে ৩১-৪০ ও ৯১-১০০ বছরের মধ্যে।

চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৩৫ জন, ছাড় পেয়েছেন ৭৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৫৬৮ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ২ হাজার ৪৫৩ জন, ছাড় পেয়েছেন ২ হাজার ২৭২ জন; বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৭ হাজার ৪২৫ জন।