ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

মেসি নড়লেও বার্সা অনড়


|| প্রকাশিত: 7:34 pm , August 30, 2020

পিনিউজ২৪ ডেস্ক: বিনা ট্রান্সফার ফিতে লিওনেল মেসির দল ছাড়ার বিষয়ে কোনো ধরনের আলোচনায় বসতে রাজি নয় বার্সেলোনা। স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, উদ্ভূত সংকট নিরসনে বন্ধুত্বপূর্ণ সমাধানের জন্য আর্জেন্টাইন ফরোয়ার্ড বৈঠকের যে প্রস্তাব দিয়েছিলেন, তা প্রত্যাখ্যান করেছে কাতালান ক্লাবটি। বার্সা তাদের আগের অবস্থানে অবিচল। রিলিজ ক্লজের পুরো অর্থ ৭০০ মিলিয়ন ইউরো বুঝে না পেলে মেসিকে ছাড়বে না তারা।

স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একই দাবি করেছেন। তিনি লিখেছেন, ‘মেসির সঙ্গে সাক্ষাৎ করতে পারে বার্সা। তবে সমঝোতার জন্য নয়। তারা বলছে, তার দল ছাড়ার জন্য খরচ পড়বে ৭০০ মিলিয়ন ইউরো, যা তার রিলিজ ক্লজ।’

আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম এ এস এর আগে জানিয়েছিল, আজীবনের ক্লাব বার্সেলোনার সঙ্গে আইনি লড়াইয়ে যেতে চান না মেসি। জড়াতে চান না কোনো প্রকাশ্য বিরোধে। তাই চুক্তির যে বিশেষ ধারা সক্রিয় করে বিনামূল্যে ক্লাব ছাড়তে চেয়েছেন, তা নিয়ে আলোচনা করতে বোর্ড কর্তাদের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে মার্কা জানিয়েছে, কেবল এক শর্তেই মেসির সঙ্গে আলোচনায় বসবে বার্সা। যদি তিনি নিজের সিদ্ধান্ত পুরোপুরি পাল্টে চুক্তি নবায়ন করতে চান তাহলে। অবশ্য এমন কিছু ঘটার সম্ভাবনা নেই।

এদিকে মেসি বার্সায় থেকে যেতে রাজি হলে পদত্যাগ করবেন প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউÑ এমন বললেও মেসি এ ব্যাপারে এখনো কিছু বলেননি।

বার্সা পরিচালকদের বিভিন্ন সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন মেসি সময়ে সময়ে। ফেব্রুয়ারিতে দলের টানা ব্যর্থতার সমালোচনায় ফুটবলারদের দোষ দিয়েছিলেন এরিক আবিদাল। সাবেক এই টেকনিক্যাল ডিরেক্টরের প্রকাশ্য সমালোচনা করেন মেসি। কিকি সেতিয়েনের সঙ্গে সঙ্গে আবিদালকেও বায়ার্ন মিউনিখের কাছে বার্সা বিপর্যস্ত হওয়ার পর অব্যাহতি দেওয়া হয়।

এদিকে মেসি ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ না করলেও নতুন কোচ কোম্যানের সঙ্গে দেখা করেছেন। সেখানেই ক্লাবে নিজেকে আর দেখছেন না বলে প্রথম মন্তব্য করেন। এরপর কোম্যানের লুইস সুয়ারেজকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত মানতে পারেননি মেসি। নতুন কোচের এমন সিদ্ধান্তের পরই নিজের বার্সা ছাড়ার ইচ্ছার কথা জানান আর্জেন্টিনা তারকা।

এই রবিবার থেকে বার্সা আবারও মাঠে ফিরবে। রবিবার দলের সবার করোনা টেস্ট হবে। পরদিন থেকে পুরোদমে নতুন মৌসুমের অনুশীলন শুরু করবে বার্সেলোনা। মেসি এই অনুশীলনে থাকেন কি-না সেটাই দেখার।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ