ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

আমি প্রতিবছরই বার্সা ছাড়তে পারতাম : মেসি


|| প্রকাশিত: 2:33 pm , September 5, 2020

পিনিউজ২৪ ডেস্ক: এতোদিন খেলার মাঠ সরগরম করে রেখেছিল মেসির বার্সেলোনা ছাড়ার ঘোষণা সংবাদ।

অবশেষে ২০ বছরের বন্ধন অটুট রেখে মেসি জানিয়ে দিলেন, চুক্তির মেয়াদ পূর্ণ হওয়া পর্যন্ত বার্সায়ই থাকছেন তিনি।

২০২১ সালের ৩০ জুনের পর মুক্ত হবেন মেসি। তখন কোনো ট্রান্সফার ফি ছাড়াই দল বদল করতে পারবেন তিনি।

এমন খবর নিশ্চিতের পর থেকেই সমালোচকদের একাংশ বলাবলি শুরু করেছে, টাকার মায়ায় সিদ্ধান্ত বদলেছেন মেসি। মেসি বিরোধীদের কেউ কেউ এক ধাপ এগিয়ে বলছেন, পুরো ঘটনাই মেসির বানানো নাটক।

অবশ্য এমন নেতিবাচক সব বক্তব্যের জবাব মেসি দিয়েছেন।

তিনি সাফ জানিয়েছেন, বার্সায় থেকে যাওয়ার পেছনে তার কোনো আর্থিক কারণ ছিল না। সেটি হলে আরও আগেই ক্লাব ছেড়ে চলে যেতে পারতেন তিনি। প্রায় প্রতি মৌসুমেই ইউরোপের বড় বড় ক্লাবগুলো বড় অঙ্কের প্রস্তাব দিয়ে এসেছে তাকে। আর তিনি সেসব প্রস্তাব সব সময় পায়ে মাড়িয়ে গেছেন। এমনটা করে গেছেন কেবল বার্সার প্রতি ভালোবাসায়।

ইউরোপের ক্রীড়াভিত্তিক গণমাধ্যম গোল ডট কমকে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘আমি ক্লাব ত্যাগ করার অনেক সুযোগ পেয়েছিলাম কিন্তু আমার কাছে ক্লাব ছিল সবার আগে। আমি প্রতিবছরই ক্লাব ছাড়তে পারতাম এবং বার্সেলোনার থেকেও ভালো আয় করতে পারতাম। কিন্তু আমি সবসময়ই বলে এসেছি বার্সেলোনাই আমার বাড়ি এবং আমি তাই অনুভব করি।’

প্রসঙ্গত, গত কয়েকদিন তুমুল আলোচনার পর কাতালান ক্লাবেরই জয় হলো। বার্সার প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউয়ের কাছে হেরে গেলেন মেসি। রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরোর ফাঁদে আটকে গেল মেসির পা। আগামী জুন পর্যন্ত বার্সার জার্সিতে দেখা যাবে মেসিকে।