ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০

বিএমডব্লিউ গাড়ি কেনায় বিতর্ক, মুখ খুললেন নায়িকা


|| প্রকাশিত: 5:07 pm , September 7, 2020

পিনিউজ২৪ ডেস্ক: করোনার কারণে সিনেমা অঙ্গন রীতিমত চুপচাপ! শুটিং নেই, বন্ধ রয়েছে সিনেমা হলগুলো ও। মাঝেমধ্যে নতুন ছবির নাম ঘোষণায় কিছুটা উত্তাপ ছড়ালেও মুহূর্তে আবার শীতল! তবে এবার বেশ জোরেসরে আলোচনায় চিত্রনায়িকা তানহা তাসনিয়ার নাম!

কী করছেন তিনি, কেনই বা আলোচনায়? না, নতুন সিনেমা নয়। বরং নতুন গাড়ি কিনে আলোচনা-সমালোচনায় চিত্রনায়িকা তানহা তাসনিয়া!

লেটেস্ট মডেলের বিএমডব্লিউ গাড়ি কিনে ফেসবুকে পোস্ট দেয়ার পরেই মূলত শুরু হয় বিতর্ক। সোশ্যাল মিডিয়াতে অনেকেই এ চিত্রনায়িকাকে উদ্দেশ্য করে নানা মন্তব্য করছেন! কেউ কেউ এও বলছেন, তানহা তো বেশি কাজ করেন না; তাহলে এতো টাকায় বিলাস বহুল বিএমডব্লিউ কীভাবে কিনলেন? অনেকে কৌতুহলী হয়ে তানহার টাকার উৎস ও জানতে চাইলেন! এসব চোখ এড়ায়নি নায়িকার।

ফেসবুকে নেটিজেনদের এসব মন্তব্য দেখে ‘মনে বড় কষ্ট’ পেয়েছেন ‘ভোলা তো যায়না তারে’, ‘ভালো থেকো’ ছবিগুলোর নায়িকা তানহা তাসনিয়া। বিএমডব্লিউ গাড়ি কেনায় যে বিতর্ক হচ্ছে, তা নিয়ে মুখ খুলেছেন তিনি। তানহা বলেন, ‘অনেকের অনেককিছুর প্রতি ফ্যাসিনেশন থাকে। আমারও ছোটবেলা থেকে গাড়ির প্রতি ফ্যাসিনেশন।’

তিনি বলেন, বিশেষ করে বিএমডব্লিউ গাড়ি। এটা নিয়ে বিতর্ক করার মতো তো কিছু দেখিনা। সব নায়িকারাই কি অভাবী? কাজের উপার্জন দিয়ে গাড়ি, বাড়ি করতে হবে এমন অবস্থা আমার না। আমি নায়িকা হয়েছি ৫ বছর হলো। কিন্তু জন্মের পর থেকে গাড়িতে চড়ি, নিজেদের বাড়িতে থাকি। মিডিয়াতে আসার জন্যই লেখাপড়া করেছি, বড় হয়েছি এমনটা মোটেও নয়।

তানহা বলেন, পারিবারিকভাবে আমাদের গার্মেন্টস ব্যবসা রয়েছে। আমার নিজেরও একটা এক্সিও গাড়ি রয়েছে। আমার বাবার গাড়িটা পুরাতন হয়ে গেছে। অনেকদিন ধরে বাবা চাইছিল একটা ভালো গাড়ি কিনবে। সেজন্য বাবা তার নিজের জন্য বিএমডব্লিউ কিনেছেন। সবমিলিয়ে দাম পড়েছে ৮৫ লাখ টাকা। কিছু ছিল ক্যাশ টাকা এবং বাকিটা ব্যাংক লোন করে কিনেছে।

যোগ করে বলেন, বাবার গাড়ি মানেই তো তার মেয়ের! শখে দুএকবার ঘুরছি। কিন্তু গাড়ির কাগজপত্র সবকিছুই বাবার নামে। অনেকেই ভাবে, নায়িকা বলে প্রযোজকরা গাড়ি উপহার দেয়! কিন্তু এই সময়ে এসে কোনো প্রযোজক কি এতোই বোকা! আর হ্যাঁ, আমি এতো অভাবী পরিবার থেকে উঠে আসিনি। মিডিয়াতে টাকার জন্য কাজ করিনা। এটা আমার প্যাশন মাত্র।

‘শো-রুম থেকে গাড়িটি নেয়ার পর আমি শুধু মজা করে ফেসবুকে বিএমডব্লিউ কিনেছি লিখে পোস্ট দিয়েছি। এর বেশি কিছুই না। এর পর থেকে আমি নিজেও দেখছি, আমার কিছু কাছের মানুষ বিএমডব্লিউ কেনা নিয়ে বিভিন্ন নেতিবাচক কথা লিখছেন। মিডিয়াতে একজন মানুষের সঙ্গে আমার ‘ইন এ রিলেশনশিপ’ রয়েছে। সে থাকতে অন্য কেউ আমাকে গাড়ি দেবে এটা কখনও সম্ভব?’

তিনি আরও বলেন, সামান্য একটা গাড়ি কেনার বিষয় নিয়ে আমি খুব হতাশ হয়েছি। আমাদের দেশে নারীদের কাজ আসলেই বেশিরভাগ মানুষ মেনেই নিতে পারে না। ক’দিন আগে শখ করে বাইক চালিয়ে নিজের বিয়েতে গেল এক নারী। তাকেও খারাপ কথা বলা থেকে ছাড় দেয়া হলো না। এবার নিজেকে দিয়ে প্রমাণ পেলাম। সত্যি কষ্ট পেয়েছি, অবাকও হয়েছি।

রফিক শিকদার পরিচালিত ‘ভোলা তো যায়না তারে’ ছবির মাধ্যমে চিত্রনায়ক নিরবের বিপরীতে নায়িকা হিসেবে চলচ্চিত্রে অভিষিক্ত হন তানহা তাসনিয়া। এরপর শফিক হাসান পরিচালিত ‘ধূমকেতু’ সিনেমায় শীর্ষ অভিনেতা শাকিব খানের সঙ্গেও অভিনয় করেন। জাকির হোসেন রাজু পরিচালিত আরিফিন শুভর বিপরীতে ‘ভালো থেকো’ হচ্ছে তানহা তাসনিয়ার সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা।

অনেকদিন নতুন কোনো চলচ্চিত্রে তানহাকে দেখা না গেলেও ছোটপর্দায় অপূর্বর সঙ্গে একটি নাটকে দেখা গেছে। শিগগির ছোটপর্দায় আরও দু-একজন জনপ্রিয় অভিনেতাদের সঙ্গে নাটকে কাজ করবেন বলে জানান তিনি।

তাহনা বলেন, চলচ্চিত্রে কাজ কম হচ্ছে বলে নাটকে কাজ করছি। তবে মন টানে চলচ্চিত্রে। সবকিছু গোছানো হচ্ছে। শিগগির বড় একটা চমক দিয়ে নতুন কাজের খবর জানাবো। নিজেকে প্রস্তুত করছি। দেশের বড় তারকার সঙ্গে নতুন চলচ্চিত্রের ঘোষণা আসবে কদিন পরেই।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ