ঢাকা বুধবার, অক্টোবর ২১, ২০২০

অবসরে যাচ্ছেন ৮০ বছর বয়সী ফুটবলার!


|| প্রকাশিত: 3:58 pm , October 2, 2020

পিনিউজ২৪ ডেস্ক: ফুটবল খেলার সঙ্গে অবিশ্বাস্য মিতালি তার। বয়স ৮০, এখনও তিনি খেলোয়াড়। এই পরিচয়ে এবার দাঁড়ি টানতে যাচ্ছেন অতিমাত্রায় ফুটবল অনুরাগী পিটার ওয়েবস্টার। অবসর নিতে যাচ্ছেন ব্রিটিশ বংশোদ্ভূত এই অস্ট্রেলিয়ান।

শুক্রবার শেষবারের মতো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে মাঠে নামছেন পিটার। অস্ট্রেলিয়ার উলুনগংয়ের এই বাসিন্দা জানিয়েছেন, তার মনে হচ্ছে এখন আর আগের মতো ম্যাচে অবদান রাখতে পারেন না।

অবসর ভাবনা প্রসঙ্গে বিবিসিকে পিটার বলেন, “বিষয়টা বেশ কয়েক বছর ধরে বিবেচনায় ছিল। আমার মনে হচ্ছে, শুধু শুধু জার্সি পরে ম্যাচের পর ম্যাচ খেলে যাচ্ছি। নিজেই নিজের অবস্থা টের পাচ্ছিলাম।”

ইংল্যান্ডের প্রিস্টনে জন্মগ্রহণ করা পিটার ১৯৪৮ সালে ওয়েলসে চলে যান। প্রতিযোগিতামূলক ফুটবল খেলা শুরু করেন ১৫ বছর বয়সে তার স্কুলের হয়ে, যদিও তার স্কুলে বেশি জনপ্রিয় ছিল রাগবি খেলা।

এক সময়ের এই ইস্পাত কর্মী ১৯৮১ সালে স্ত্রী ময়রা ও তিন সন্তানের সঙ্গে অস্ট্রেলিয়ায় চলে আসার আগে তার জীবনের ২০ ও ৩০ এর দশকে ওয়েলস লিগে অনেক দলের হয়ে খেলেছেন।

বর্তমানে অস্ট্রেলিয়ার উলুনগং ফিগট্রি ফুটবল ক্লাবের হয়ে খেলছেন পিটার। খেলোয়াড় হিসেবে ক্লাবটির হয়ে শেষ ম্যাচ খেলার পাশাপাশি ক্লাবের গ্রাউন্ডস ম্যান হিসেবেও অবসর নিচ্ছেন তিনি।

বিদায়ী ম্যাচ খেলতে শুক্রবার রাতে স্থানীয় পর্যায়ের লিগের পয়েন্ট টেবিলের শীর্ষের দল রাসেল ভ্যালের বিপক্ষে মাঠে নামবেন পিটার। ফুটবল পাগল এই লোকটির নামে উলুনগংয়ের একটি প্রতিযোগিতারও নামকরণ করা হয়েছে, পিটার ওয়েবস্টার কাপ।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ