ঢাকা বুধবার, অক্টোবর ২১, ২০২০

লীলা নাগ চরিত্রে আফসানা মিমি


|| প্রকাশিত: 3:34 pm , October 4, 2020

পিনিউজ২৪ ডেস্ক: প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে তৈরি হচ্ছে নতুন চলচ্চিত্র ‘প্রীতিলতা’। তরুণ নির্মাতা রশিদ পলাশের নির্দেশনায় এ চলচ্চিত্রে লীলা নাগের ভূমিকায় অভিনয় করবেন জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি।

সিদ্ধান্তটির চুক্তি এখনো না হলেও নির্মাতা ও অভিনেত্রী বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রীতিলতা ওয়াদ্দেদারের বিপ্লবী জীবনের প্রশিক্ষণ হয় ‘দীপালি সংঘ’ নামের বিদ্রোহী সংগঠনে। লীলা নাগ ছিলেন দীপালি সংঘের প্রতিষ্ঠাতা । তিনি ১৯২৩ সালে ঢাকায় এ সংগঠনটি গড়েন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী শিক্ষার্থী ছিলেন। লীলা নাগ নারীদের শিক্ষায় স্কুল প্রতিষ্ঠা করেছেন। এ ছাড়া নারীদের আত্মরক্ষায় প্রশিক্ষণের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান গড়েছেন।

লীলা নাগের চরিত্রে অভিনয় বিষয়ে আফসানা মিমি বলেন, ‘আমি চলচ্চিত্রটির স্ক্রিপ্ট পড়েছি। লীলা নাগ ঐতিহাসিকভাবে খুব গুরুত্বপূর্ণ একটি চরিত্র। রশিদ পলাশ তরুণ নির্মাতা হলেও তার সাথে কথা বলে মনে হয়েছে কাজটি বেশ ভালো হতে যাচ্ছে। আশা করছি, সব কিছু ঠিক থাকলে খুব শিগগিরই চূড়ান্ত কিছু জানাতে পারব সবাইকে।’ নির্মাতা রশিদ পলাশ জানান, আফসানা মিমির সঙ্গে চলতি সপ্তাহে চলচ্চিত্রটির চুক্তি করবেন।

চলচ্চিত্রটিতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করবেন বড় পর্দার অভিনেত্রী পরীমনি।

চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ করছেন গোলাম রাব্বানী। ইউফরসি এর ব্যনারে এ চলচ্চিত্রটির শুটিং শুরু হবে ১ নভেম্বর থেকে। ঢাকা, চট্টগ্রাম ও কোলকাতায় এ চলচ্চিত্রের প্রাথমিক শুটিং হবে বলে জানিয়েছেন গোলাম রাব্বানী।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ