ঢাকা বুধবার, অক্টোবর ২১, ২০২০

মার্কিন আদালতে টিকটকের নিষেধাজ্ঞা নিয়ে শুনানি


|| প্রকাশিত: 4:21 pm , October 7, 2020

পিনিউজ২৪ ডেস্ক: মার্কিন আদালত টিকটকের নিষেধাজ্ঞা নিয়ে আগামী ৪ নভেম্বর শুনানির দিন ধার্য করেছেন। এই শুনানির মাধ্যমে টিকটক যুক্তরাষ্ট্রে থাকছে কিনা তা জানা যাবে।

এর আগে মার্কিন বিচারক কার্ল নিকোলস একটি প্রাথমিক আদেশ জারি করেছিলেন যেখানে টিকটক ডাউনলোডের উপর নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছিল।

বিচারক কার্ল নিকোলসকে মার্কিন নির্বাচন এর আগে সিদ্ধান্ত নিতে হবে যে, বাণিজ্য বিভাগ টিকটক এর উপর যে নিষেধাজ্ঞা দিয়েছে তা থাকবে কিনা।

ওয়ালমার্ট এবং ওরাকল এর সাথে টিকটক গ্লোবালের প্রাথমিক চুক্তি চূড়ান্ত করার জন্য আলোচনা চলছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত মাসে বলেছিলেন, এই চুক্তিতে তার সম্মতি রয়েছে।

টিকটকের সংখ্যাগরিষ্ঠ মালিকানা কার কাছে থাকবে তা নিয়ে বর্তমানে বিতর্ক রয়েছে। টিকটকের মালিক বাইটড্যান্স বলেছে, যে কোনও চুক্তির জন্য চীনের অনুমোদনের প্রয়োজন হবে এবং বেইজিং তার রফতানি সাথে সম্পর্কিত প্রযুক্তির বিধিমালা এমনভাবে সংশোধন করেছে যা টিকটোক চুক্তির উপর প্রভাব ফেলবে।

ট্রাম্প প্রশাসন বরাবরেই দাবি করে আসছে, টিকটক জাতীয় সুরক্ষার জন্য হুমকি স্বরূপ। কারণ তারা মনে করে আমেরিকান নাগরিকদের ব্যক্তিগত তথ্য চীন সরকারের কাছে সংরক্ষিত আছে।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ