ঢাকা বুধবার, অক্টোবর ২১, ২০২০

অক্সিজেনের মাত্রা কম, সৌমিত্রকে প্লাজমা থেরাপি


|| প্রকাশিত: 2:18 pm , October 11, 2020

পিনিউজ২৪ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে অক্সিজেনের মাত্রা কমে গেছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পরিস্থিতির অবনতি হওয়ায় তাকে প্লাজমা থেরাপি দেয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শনিবার সৌমিত্রের শরীরে প্লাজমা থেরাপির পরামর্শ দেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। সেই নির্দেশ অনুযায়ী গতকালই তার শরীরে কনভালসেন্ট প্লাজমা থেরাপি দেয়া হয়েছে।

চিকিৎসকেরা বলছেন, এই অবস্থাকে বলা হয় ‘করোনা এনকেফেলাইটিস।’ এসময় মাঝেমধ্যেই অসম্ভব উত্তেজিত হয়ে পড়েন করোনা আক্রান্ত রোগী।

গত কয়েক মাস শুটিং বন্ধ ছিল পশ্চিমবঙ্গে। নিয়ম মেনে সম্প্রতি শুটিং শুরু করেন এক সময় উত্তম কুমারের প্রবল প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা সৌমিত্র। কাজ করছিলেন তার ওপর তৈরি একটি তথ্যচিত্রে। এর মধ্যেই তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েন। তার আগে পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘অভিযান’ ছবির শুটিং শেষ করেন।

আচমকাই অসুস্থতা বেড়ে যাওয়ায় ঝুঁকি না নিয়ে তাকে আইসিইউ-তে সরিয়ে নেয়া হয়।

সৌমিত্রের খুব ঘনিষ্ঠ বলে পরিচিত সাংবাদিক গৌতম ভট্টাচার্য নিয়মিত তার ফেইসবুকে অভিনেতার শারীরিক অবস্থার আপডেট দিয়ে যাচ্ছেন। সংবাদ প্রতিদিনের এই নামকরা সাংবাদিক শনিবার একটি ছবি পোস্ট করেন। সৈকতে চেয়ারে বসে থাকা সৌমিত্রের পোস্টারের পাশে লেখা, ‘আমি এখন পুরনো প্যান্টের ছেঁড়া পকেট ঝাড়লে শুধু মৃত্যু সংবাদ বেরোয়।’

এই ছবির নিচে একজন কমেন্ট করে অভিনেতার সর্বশেষ অবস্থা জানতে চাইলে আনন্দবাজারের সাবেক সহযোগী সম্পাদক (বিনোদন, স্পোর্টস) গৌতম জানান, ‘সামনের দিনগুলো খুব চ্যালেঞ্জিং।’

এই বিভাগের আরও খবর
সর্বশেষ