ঢাকা সোমবার, নভেম্বর ৩০, ২০২০

পাটকল শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ


|| প্রকাশিত: 10:02 pm , October 20, 2020

নিজস্ব প্রতিবেদক: খুলনায় আন্দোলনকারী পাটকল শ্রমিকদের ওপর পুলিশের গুলি-টিয়ারশেল-লাঠিচার্জের প্রতিবাদ ও শ্রমিক নেতা জনার্দন দত্ত নান্টুসহ গ্রেফতারকৃত ১৪ জন শ্রমিক নেতার মুক্তি দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) বেলা ১১ টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে এই সমাবেশ এবং বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

বাম জোটের সমন্বয়ক দুলাল মজুমদারের সভাপতিত্বে এবং বাসদ বরিশাল জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নৃপেন্দ্রনাথ বাড়ৈ, গণসংহতি আন্দোলনের দেওয়ান আব্দুর রশীদ, টিইউসির সভাপতি একে আজাদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের শহীদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি সাগর দাস।

বক্তারা অবিলম্বে শ্রমিক নেতা জনার্দন দত্ত নান্টুসহ গ্রেফতারকৃতদের মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বলেন, পুলিশ রাষ্ট্রীয় সম্পদ রক্ষার শপথ নিয়ে লুটপাটকারীদের সহযোগী হিসাবে ভূমিকা পালন করেছে। তাই রাষ্ট্রীয় পাটকল রক্ষার দাবিতে রাজপথ অবরোধকারীদের উপর হামলা চালিয়েই থামেনি, ইস্টার্ন মিলের শ্রমিক কলোনিতে প্রবেশ করে নারী-শিশু নির্বিশেষে ঘর থেকে বের করে নির্যাতন করেছে, লাঞ্ছিত করেছে। কলোনির ভিতরে টিয়ারশেল নিক্ষেপ করে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি করেছিল।

এ সময় বক্তারা হামলাকারী পুলিশের শাস্তির দাবি জানিয়ে বলেন, লাঠি-গুলি-টিয়ার গ্যাস চালিয়ে ভয় দেখিয়ে লুটপাটকে বাধাহীন করা যাবে না।

নেতৃবৃন্দ অবিলম্বে রাষ্ট্রীয় পাটকলসমূহ চালু, আধুনিকায়ন করা এবং জনার্দন দত্ত নান্টুসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবি পুনর্ব্যক্ত করেন।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ