ঢাকা সোমবার, নভেম্বর ৩০, ২০২০

বাছাইপর্বে আর্জেন্টিনার প্রথম হোঁচট


|| প্রকাশিত: 3:29 pm , November 13, 2020

পিনিউজ২৪ ডেস্ক: ইকুয়েডর এবং বলিভিয়াকে হারিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের শুরুটা দুর্দান্ত করে আর্জেন্টিনা। তৃতীয় ম্যাচে এসেই হোঁচট খেলো তারা। আজ (১৩ নভেম্বর) বাংলাদেশ সময় ভোরে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। যেখানে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় লিওনেল মেসিদের।

চোট থাকায় প্যারাগুয়ের বিপক্ষে মেসির একাদশে থাকা নিয়ে শঙ্কা জাগে। অবশ্য শেষ পর্যন্ত মাঠে নামেন এই ফুটবল জাদুকর। কিন্তু কাজের কাজ অবশ্য কিছু হয়নি। পিছিয়ে পড়ে নিকোলাস গঞ্জালেসের কল্যাণে ম্যাচে ফিরলেও পূর্ণ পয়েন্ট পেতে দলকে কোনো সাহায্য করতে পারেননি তিনি।

বাছাইপর্বের পরের ম্যাচে বুধবার পেরুর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তিন খেলায় ৭ পয়েন্ট নিয়ে ল্যাটিন আমেরিকা অঞ্চলের শীর্ষে আছে তারা। দুইয়ে থাকা ব্রাজিলের সংগ্রহ ৬ পয়েন্ট। আগামীকাল (শনিবার) ভেনেজুয়েলাকে হারাতে পারলে টেবিলে রাজত্ব করবে সর্বোচ্চ সংখ্যক বিশ্বকাপ ঘরে তোলা দলটি।

বুয়েনস আয়ারসে বিরতির আগে বেশিরভাগ সময় বলের দখল নেয় প্যারাগুয়ে। সময় বাড়ার সাথে সাথে খোলস থেকে বের হয়ে আসে আর্জেন্টিনা। বাড়িয়ে দেয় আক্রমণের ধার। ২১ মিনিটে পিছিয়ে পড়ে তারা। মিগুয়েল আলমিরনকে নিজেদের ডি বক্সে ফাউল করেন লুকাস মার্টিনেস। সেই সুবাধে পাওয়া পেনাল্টি থেকে গোল করেন অ্যাঞ্জেল রোমেরো।

সমতায় ফিরতে আর্জেন্টিনাকে অপেক্ষা করতে হয় ৪১ মিনিট পর্যন্ত। এসেকিয়েল পালাসিওসের বদলি নামা জিওভানি লো সেলসোর করা কর্নার থেকে দারুণ হেডে প্রতিপক্ষের জালে বল জড়ান গঞ্জালেস। ম্যাচের ৪৫ মিনিটে প্যারাগুয়ের ত্রাণকর্তা হয়ে উঠেন সিলভা। রুখে দেন রদ্রিগো পলের বুলেট গতির শট। বিরতি থেকে ফিরে দু দলই আক্রমণে যায়। শেষ পর্যন্ত গোলের দেখা না পাওয়ায় পয়েন্ট ভাগ করেই মাঠ ছাড়ে তারা।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ