ঢাকা সোমবার, নভেম্বর ৩০, ২০২০

ডেঙ্গু : ২৪ ঘণ্টায় ভর্তি ১৫, মোট ১০০


|| প্রকাশিত: 6:34 pm , November 20, 2020

পিনিউজ২৪ ডেস্ক: হঠাৎ করেই শুক্রবার শেষ বিকেলে রাজধানীতে মুষলধারে বৃষ্টি নামে। প্রায় ১৫ মিনিটের বৃষ্টিতে কাকভেজা হতে হয় পথচারীদের। স্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কা, এমন বৃষ্টিতে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে পারে।

কারণ পুরনো টায়ার, লন্ড্রি ট্যাংক, ঢাকনাবিহীন চৌবাচ্চা, ড্রাম বা ব্যারেল, অন্যান্য জলাধার, পোষা প্রাণীর পাত্র, নির্মাণাধীন ভবনের ব্লক, ফেলে রাখা বোতল ও টিনের ক্যান, গাছের ফোকর ও বাঁশ, দেয়ালে ঝুলে থাকা বোতল, পুরনো জুতা, ফুলের টব, পরিত্যক্ত খেলনা, ছাদে, বাগান পরিচর্যার জিনিসপত্র, ইটের গর্ত ও অপরিচ্ছন্ন সুইমিং পুলে পরিষ্কার পানি জমে এডিস মশা ডিম পাড়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছর অসময়ে বৃষ্টির কারণে নভেম্বর মাসেও ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত সন্দেহে হাসপাতাল ও চিকিৎসকের শরণাপন্ন হচ্ছেন অনেকেই।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫ জন। ফলে বর্তমানে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১০০। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালে ৯৩ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ৭ জন ভর্তি রয়েছে। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৫ জনের মধ্যে ১৪ জন রাজধানী ঢাকায় ও একজন ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি রয়েছেন।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ