ঢাকা বুধবার, জানুয়ারী ২০, ২০২১

৯ মাস পর ঢাকা থেকে কলকাতায় জয়া আহসান


|| প্রকাশিত: 4:38 pm , December 18, 2020

পিনিউজ২৪ ডেস্ক: ঢাকা টু কলকাতা পৌঁছাতে পাক্কা ৯ মাস লাগলো জয়া আহসানের। কাকতালীয় হলেও অনেকটা মহান মুক্তিযুদ্ধের সময়কাল!

আরও কাকতাল, বিজয় দিবসেই (১৬ ডিসেম্বর) ঢাকা থেকে কলকাতার উদ্দেশে আকাশযানে চেপে বসলেন জয়া। ঠিকঠাক পৌঁছালেন যোধপুর পার্কের ফ্ল্যাটে। জয়া সুযোগ পেলেই বলেন, ‘ঢাকা হলো আমার শেকড়। আর কলকাতা হলো ডালপালা মেলার জন্য মুক্ত আকাশ।’

সেই কাঙ্ক্ষিত মুক্ত আকাশে ফিরে যেতে জয়াকে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ ৯ মাস। তা-ই নয়, গেল ৭ বছরে এতটা সময় একটানা কলকাতা থেকে দূরে থাকতে হয়নি এই ‘আবর্ত’ অভিনেত্রীকে।

এদিকে পশ্চিমবঙ্গের পত্রিকা আনন্দবাজার জানালো, বুধবার কলকাতা নেমেই জয়া আহসান আজ (বৃহস্পতিবার) থেকে নেমে পড়েছেন শুটিং মাঠে। বাওয়ালি রাজবাড়িতে একটি বিজ্ঞাপনের কাজে ব্যস্ত হয়েছেন এই অভিনেত্রী।

এদিকে ঢাকা থাকতেই জয়া জানালেন কলকাতা ফেরার পর এবারের কর্মপরিকল্পনার কথা।

লকডাউনে বসেই জয়াকে নিয়ে নতুন ছবি নির্মাণের ঘোষণা দিলেন টলিউডের ‘সোয়েটার’ ও ‘হৃদপিণ্ড’-খ্যাত শিলাদিত্য মৌলিক। ‘ছেলেধরা’ নামের এই ছবির কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে।

ছবিটিতে নিজের চরিত্র ও গল্পের প্রেক্ষাপট প্রসঙ্গে জয়া বলেছিলেন, ‘ছিনতাই হয়ে যাওয়া বাচ্চাকে উদ্ধারের জন্য একজন মায়ের সংগ্রাম দেখা যাবে এখানে। সন্তানকে উদ্ধার করতে গিয়ে নতুন করে নিজেকে আবিষ্কার করেন মা। আমার চরিত্রটি এমনই।’

জয়া আহসানএদিকে করোনাকালের মধ্যে অনেকটা চুপিচুপি ঢাকায় দুটি ছবির কাজ শেষ করে চমকে দিয়েছেন জয়া আহসান। এর একটি পিপলু আর খানের পরিচালনায় নাম ঠিক না হওয়া একটি চলচ্চিত্র। যেটির প্রযোজক হিসেবেও রয়েছেন জয়া।

অন্য সিনেমাটি হলো কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস ‘বিধবাদের কথা’ অবলম্বনে আকরাম খানের ‘নকশিকাঁথার জমিন’। এ ছবির শুটিং শেষ হয়েছে গত ৯ নভেম্বর। এখানে জয়াকে দেখা যাবে বিধবার চরিত্রে।