ঢাকা বুধবার, জানুয়ারী ২০, ২০২১

প্রসেনজিতের সঙ্গে আবার কবে?


|| প্রকাশিত: 4:13 pm , December 22, 2020

পিনিউজ২৪ ডেস্ক: কিছুদিন আগে অতনু ঘোষের ‘রবিবার’ সিনেমার জন্য স্পেনের মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হন জয়া আহসান। জিতেছিলেন বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরা অভিনেত্রীর স্বীকৃতি।

এ ছবিতে জয়ার সঙ্গী ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ‘রবিবার’ মুক্তির পর থেকে দুই তারকাকে আবার একসঙ্গে দেখতে চাইছিলেন ভক্তরা।

করোনার মাঝে কলকাতার পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত ‘আসাদোমা সাদগামায়া’ নামের সিনেমার ঘোষণা দেন। পাঁচ চরিত্র নিয়ে নির্মিতব্য এই ছবির প্রধান দুই মুখ জয়া ও প্রসেনজিৎ। আরও আছেন রুদ্রনীল ঘোষ ও কাঞ্চন মল্লিক। পরিসর অল্প হলেও করোনা সবকিছু পিছিয়ে দিয়েছে।

অক্টোবরের শেষের দিকে শুটিং শুরুর পরিকল্পনা ছিল ইন্দ্রদীপের। এখন তো বছরই শেষ। এর মাঝে পরিচালক টাইমস অব ইন্ডিয়াকে জানালেন, দৃশ্যায়ন কয়েক মাস পেছানো হচ্ছে।

ইন্দ্রদীপ বলেন, জয়া কলকাতায় আসতে পারছিলেন না। যার জন্য শুটিং পিছিয়ে দিতে হয়েছিল। কিন্তু এই শীতের সময়ে এই সিনেমার শুটিং করা যাবে না। তাই আগামী বছরের মার্চ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

করোনাভাইরাসের পটভূমি নিয়ে গড়ে উঠেছে ‘আসাদোমা সাদগামায়া’ সিনেমার কাহিনি। যাতে পাঁচটি চরিত্র তাদের অস্তিত্ব রক্ষার লড়াইয়ের গল্প বর্ণনা করবে।

পরিচালক বলেন, করোনা আমাদের মানসিকতায় কীভাবে গভীরে শিকড় গেড়েছে তা ব্যাখ্যা করবে চলচ্চিত্রটি। যা আমাদের আচরণেও প্রভাব ফেলেছে। তবে ছবির সবকিছুই মহামারির সঙ্গে যুক্ত নয়।

সম্প্রতি নয় মাস পর কলকাতায় পা রেখেছেন জয়া আহসান, ক্যামেরার সামনেও দাঁড়িয়েছিলেন। তবে সিনেমার জন্য নয়, অভিজাত জুয়েলারির মডেল হিসেবে নিউ নরমালে প্রতিবেশী দেশে তার ফেরা।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ