ঢাকা বুধবার, জানুয়ারী ২০, ২০২১

এখন আমি উড়তে প্রস্তুত : সৌরভ গাঙ্গুলী


|| প্রকাশিত: 6:39 pm , January 7, 2021

পিনিউজ২৪ ডেস্ক: অবশেষে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন সৌরভ গাঙ্গুলী। টানা পাঁচদিন পর বাড়ি ফিরেছেন সাবেক ভারতীয় ক্রিকেট অধিনায়ক।

হাসপাতাল থেকে বের হয়ে সাংবাদিক এবং তার অগনিত ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আই অ্যাম রেডি টু ফ্লাই’।

এরপর চিকিৎসকদের থেকে সাংবাদিক সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘উডল্যান্ড হাসপাতালকে ধন্যবাদ। ধন্যবাদ চিকিৎসক সরোজ মন্ডল, রূপালী বাসু, দেবী শেঠিকে। আমাকে যত্ন করার জন্য ধন্যবাদ। আমি এখন উড়তে তৈরি। খুব ভালো আছি। যারা এতদিন আমার জন্য এখানে অপেক্ষা করলেন তাদের সকলকে ধন্যবাদ। ’

হাসপাতাল থেকে তার পৈতৃক বাড়ি বেহালায় ফেরার সময় সৌরভের সঙ্গে যান একজন চিকিৎসক এবং ৪ জন স্বাস্থ্যকর্মী।

তবে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী জানিয়েছিলেন, সৌরভ একেবারে সুস্থ। চাইলে এখন ক্রিকেট খেলতে পারবেন, এমনকি ম্যারাথনে দৌড়াতেও পারবেন। কারণ সৌরভের কোনো বড়সড় সমস্যা নেই। ওর যে সমস্যা রয়েছে সেটা অধিকাংশ ভারতীয়র কখনো না কখনো হয়ে থাকে। ’

এরপরই হাসাপাতাল কর্তৃপক্ষ বুধবার (৬ ডিসেম্বর) ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতিকে ডিসচার্জ করার সিদ্ধান্ত নেন।

কিন্তু বুধবার বাড়ি না যেতে চাওয়ায় সৌরভের ইচ্ছাকে সম্মান জানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ডিসচার্জ করার সিদ্ধান্ত নেন। চিকিৎসকরা জানিয়েছেন, বাড়িতে গিয়ে পুরোপুরি বিশ্রামে থাকবেন তিনি। নিয়মিত চিকিৎসকদের তত্ত্বাবধানে তার শারীরিক চেক-আপ চলবে।

শনিবার (০২ জানুয়ারি) বেলা ১টায় বুকে ব্যথা নিয়ে আচমকা হাসপাতালে ভর্তি হন সৌরভ গাঙ্গুলী। তাকে দক্ষিণ কলকাতার বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসকরা তার শারীরিক ব্যাপারে বিস্তারিত খতিয়ে দেখে জানান ‘মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট’হয়েছে সৌরভের।

ভর্তির সময় সৌরভের পালস ছিল মিনিটে ৭০ এবং প্রেসার ছিল ১৩০ বাই ৮০। ইকোকার্ডিওগ্রাম ও এনজিওগ্রাম করে তার ধমনিতে ব্লকেজ ধরা পড়ে। এরপর একটি ধমনীতে এনজিওপ্ল্যাস্টি করা হয় তার। একইদিন বিকেলে এনজিওপ্ল্যাস্টি হয় প্রিন্স অব ক্যালকাটার। বসানো হয় একটা স্টেন্ট। এরপর থেকে তিনি ক্রমে সুস্থ হয়ে উঠছেন।

গতকাল থেকেই সৌরভের ফেরা নিয়ে মুখিয়ে রয়েছে দাদার ফ্যানেরা। বুধবারও তার বাড়ি এবং হাসপাতাল চত্বরে ভিড় জমিয়েছিল ভক্তরা। এদিনও একই ছবি। ফুলের তোড়া, চকোলেট নিয়ে হাজির ছিলেন ফ্যানেরা।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ