ঢাকা সোমবার, জানুয়ারী ২৫, ২০২১

সালমান শাহ’র মা না ফেরায় ফের পেছালো শুনানি


|| প্রকাশিত: 3:02 pm , January 10, 2021

পিনিউজ২৪ ডেস্ক: সালমান শাহ আত্মহত্যা করেছেন মর্মে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রতিবেদনের গ্রহণযোগ্যতার শুনানি হয়নি। মামলার বাদী সালমান শাহ’র মা নীলা চৌধুরী লন্ডনে থাকায় প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিলে তার পক্ষে আইনজীবী সময় আবেদন করেন।

সেই আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ শুনানির জন্য আগামী ২৩ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করেছেন।

নীলা চৌধুরীর আইনজীবী ফারুক আহাম্মদ জানান, সালমান শাহ’র মৃত্যুর ঘটনায় আমাদের কাছে যেসব সাক্ষ্যপ্রমাণ ছিল সব আদালতের মাধ্যমে আমরা পিবিআইকে সরবরাহ করেছি। এরপরও তদন্তে সেসব সাক্ষ্যপ্রমাণের প্রতিফলন ঘটেনি। মামলার বাদী সালমানের মায়ের সঙ্গে কথা হয়েছে, আমরা এই প্রতিবেদনের বিরুদ্ধে আদালতে নারাজি আবেদন দেব।

তিনি আরও বলেন, মামলার বাদী সালমান শাহ’র মা লন্ডনে অবস্থান করছেন। করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে তিনি দেশে আসতে পারছেন না। তাই নারাজি দেওয়ার জন্য সময় প্রার্থনা করছি। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে শুনানির জন্য নতুন এ দিন ঠিক করেছেন।

গত ২৫ ফেব্রুয়ারি পি‌বিআইয়ের চুড়ান্ত প্রতিবেদন আদালতে জমা পড়ে। ওইদিন সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালতের ডেসপাস শাখায় ৬০০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেন পিবিআইয়ের পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলাম।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহ রহস্যজনকভাবে মারা যান। সেসময় এই বিষয়ে অপমৃত্যুর মামলা দায়ের করেছিলেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। ছেলেকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে ১৯৯৭ সালের ২৪ জুলাই অভিযোগটিকে হত্যা মামলায় রূপান্তর করার আবেদন জানান তিনি। একাধিক সংস্থা এটি আত্মহত্যা হিসেবে প্রতিবেদন দিলেও সালমান শাহ’র বাবার মৃত্যুর পর মা তাতে নারাজি দিয়েছেন।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ