ঢাকা বুধবার, জানুয়ারী ২০, ২০২১

নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম চালুর পরিকল্পনা ট্রাম্পের


|| প্রকাশিত: 3:38 pm , January 10, 2021

পিনিউজ২৪ ডেস্ক: ফেইসবুক-টুইটারের থেকে ‘তাড়া খেয়ে’ এখন নিজস্ব কোনো সামাজিক যোগাযোগমাধ্যম চালুর পরিকল্পনা করছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট (@realDonaldTrump) স্থায়ীভাবে বন্ধ হওয়ার পর ট্রাম্প নিজের প্রতিক্রিয়ায় এমন ইঙ্গিত দেন।

হোয়াইট হাউজের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে ট্রাম্প টুইটে বলেন, ‘অনেক দিন ধরেই ভাবছিলাম এটা ঘটবে। আমরা আরও অনেক সাইটের সঙ্গে কথা বলছি, দ্রুত বড় ঘোষণা আসবে। অদূর ভবিষ্যতে আমরা নিজেদের একটি মাধ্যম তৈরিতেও নজর দিচ্ছি। চুপ থাকব না।’

এই টুইট করেও ছাড় পাননি ট্রাম্প। মিনিট দুয়েকের মধ্যে ডিলিট করে দেয় টুইটার। এতটুকু সময়েই অনেক সাংবাদিক স্ক্রিনশট রাখতে সক্ষম হন।

সামাজিক যোগাযোগমাধ্যমে নির্বাচনের আগে থেকে রীতিমতো ত্রাস ছড়াতে থাকেন ট্রাম্প। টুইটার বিষয়টি আঁচ করতে পেরে আগেভাগে কঠোর সিদ্ধান্ত নেয়। ভোট শুরু হওয়ার কয়েক মাস আগেই ট্রাম্পের ভুয়া পোস্টগুলোতে ল্যাবেল জুড়ে দেয়া হয়। তাদের দেখাদেখি ফেইসবুকও একই কাজ করে।

বড় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর মধ্যে ফেইসবুককেই একটু ‘ট্রাম্পপন্থী’ হিসেবে এত দিন দেখা গেছে। নির্বাচনে হারার পর সেই তারা এখন ট্রাম্পের বড় সমালোচক।

মার্ক জাকারবার্গ বৃহস্পতিবার জানিয়েছেন, অনির্দিষ্টকালের জন্য ট্রাম্প পোস্ট করতে পারবেন না।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ