ঢাকা বুধবার, জানুয়ারী ২০, ২০২১

ম্যারাডোনাকে নিয়ে জিদানদের সাবেক কোচের এ কেমন মন্তব্য!


|| প্রকাশিত: 4:16 pm , January 10, 2021

পিনিউজ২৪ ডেস্ক: পুরো বিশ্বকে স্তম্ভিত করে গত ২৫ নভেম্বর শেষ নিশ্বাস ত্যাগ করেন ডিয়েগো ম্যারাডোনা। মৃত্যুর পরও এই কিংবদন্তিকে ঘিরে উন্মাদনা এতটুকু কমেনি। তার রেখে যাওয়া বিপুল সম্পত্তি নিয়ে তো নিত্য নতুন বিতর্কও তৈরি হচ্ছে। তবে এবার যেটা হল, সেটা হয়তো সবকিছুর ঊর্ধ্বে।

‘হ্যান্ড অফ গড’-কে টেনে দুর্ভাগ্যজনক মন্তব্য করে বসলেন ফ্রান্সের সাবেক কোচ রেমোঁ দমেনেচ। সবাইকে চমকে দিয়ে তিনি বলেন, ‘ডিয়েগো ম্যারাডোনাকে সই করাতাম। কিন্তু ও তো মৃত!’

ঘটনার সূত্রপাত ব্রাজিলিয়ান তারকা জিন লুকাসকে ঘিরে। অলিম্পিক ডি লিও-তে খেলা এই সেন্ট্রাল মিডফিল্ডারকে দলে নিতে চাইছিলেন নান্তেসের হেড কোচ রেমোঁ দমেনেচ। কিন্তু শেষ পর্যন্ত রাশিয়ার ক্লাব এফসি ডায়নামো ব্রেস্টে সই করে দেন জিন লুকাস।

শেষ মুহূর্তে ফুটবলার হাতছাড়া হওয়ার জন্য তাকে প্রশ্ন করে স্থানীয় সংবাদ মাধ্যম। মেজাজ হারিয়ে ফ্রান্সের সাবেক কোচের প্রতিক্রিয়া, ‘যে ফুটবলার আমাদের দলে সই করেনি তাকে নিয়ে কেন আলোচনা করতে যাব! জিন লুকাস নিজের ভাগ্য নিজে বেছে নিয়েছে। ও এখন ব্রেস্টের ফুটবলার।’

এরপরেই হঠাৎ বলে ওঠেন, ‘ম্যারাডোনাকে সই করানোর ইচ্ছে ছিল। কিন্তু ও তো মৃত!’

গত বছরের ডিসেম্বরে সবাইকে চমকে দিয়ে রেমোঁ দমেনেচের নাম প্রধান কোচ হিসেবে ঘোষণা করে ফ্রান্সের ক্লাব নান্তেস। ২০১০ সালের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল ফ্রান্স। চাকরি খুইয়েছিলেন অভিজ্ঞ কোচ। যদিও ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপ ও ২০০৮ সালের ইউরো কাপের সময় থেকে ফুটবলারদের সঙ্গে সম্পর্ক খারাপ হতে শুরু হয়েছিল। ফ্রান্সের জাতীয় দল থেকে বিতাড়িত হওয়ার পর দীর্ঘ ১০ বছর বেকার ছিলেন ৬৮ বছরের রেমোঁ দমেনেচ।

২৭ বছর পর ক্লাব কোচিংয়ে ফিরলেন। কিন্তু এই ফেরাটা সুখকর হলো না। একরাশ বিতর্ক নিয়েই নতুন ইনিংস শুরু করলেন এই বর্ষীয়ান কোচ।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ