ঢাকা সোমবার, জুন ১৪, ২০২১

ক্লাস ওয়ান থেকেই রোজা রাখেন দীঘি


|| প্রকাশিত: 3:14 pm , May 7, 2021

পিনিউজ২৪ ডেস্ক: শিশুশিল্পী হিসেবে মিডিয়ায় পা রাখা প্রার্থনা ফারদিন দীঘি এখন ঢাকাই সিনেমার পরিচিত মুখ। সম্প্রতি এক সাক্ষাতকারে দীঘি গণমাধ্যমকে জানিয়েছেন, ক্লাস ওয়ান থেকে নিয়মিত রোজা রাখছেন তিনি। সে বছর দীঘি মোট ১৮টি রোজা রেখেছিল। এরপর থেকে প্রতিবছর সবগুলো রোজা রাখেন দীঘি।

রোজা বিষয়ক প্রশ্নের জবাবে দীঘি বলেন, বছরে একবারই একমাসের জন্য আসে সিয়াম সাধনার মাস মাহে রমজান। ছোটবেলা থেকেই রোজা রাখার ব্যাপারে পরিবার থেকে উৎসাহ দিত। ক্লাস টু থেকে নিয়মিত সবগুলো রোজা রাখি, নামাজও পড়ি। এবার করোনার কারণে পুরোটা সময় বাসায় থাকতে হচ্ছে ফলে ধর্মীয় কাজগুলো ভালোভাবে পালন করছি।

লকডাউনে নিজের শরীরকে ফিট রাখার ব্যাপারেও মনোযোগী এই অভিনেত্রী। তিনি বলেন, শরীর চর্চার জন্য নিয়ম করেই জিমে যাই। তবে ভারতে বঙ্গবন্ধু সিনেমার শুটিঙয়ের কারণে মাঝে কিছুদিন যেতে পারিনি। এখন আবার নিয়মিত যাচ্ছি। আমার লক্ষ্য আপাতত ১০ কেজি ওজন কমানো। এটা পারলেই আমাকেও আরও সুন্দর ও ফিট লাগবে।

প্রসঙ্গত, শিশুশিল্পী হিসেবে ঢাকাই সিনেমায় পা রাখা দীঘির নায়িকা হিসেবে প্রথম সিনেমা দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’। যা গতবছর মুক্তি পায়। চলতি বছরের ২ এপ্রিল মুক্তি পেয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। সিনেমাটি পরিচালনা করেছেন সেলিম খান। বর্তমানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রের অভিনয় করেছেন দীঘি। সব মিলিয়ে হালের ব্যস্ততম নায়িকা দীঘি।