ঢাকা সোমবার, জুন ১৪, ২০২১

লকডাউনে যেভাবে আউটলেটের মালিক হলেন চার নারী


|| প্রকাশিত: 3:19 pm , May 7, 2021

পিনিউজ২৪ ডেস্ক: ফারজানা আক্তার চৌধুরী পেশায় চট্টগ্রামের ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষিকা। এই পেশার পাশাপাশি দীর্ঘদিন ধরে ফেসবুক পেজের মাধ্যমে তিনি বিভিন্ন পণ্য বিক্রি করে আসছেন। লকডাউনে ভালোভাবে জড়িয়ে পড়েন অনলাইন বিজনেসে। সময় দিতে থাকেন অনলাইনে বিভিন্ন গ্রুপের মাধ্যমে বেচাকেনার মাধ্যমেই বন্ধুত্ব হয় আরও তিন নারীর সঙ্গে। তারা হলেন, জেসমিন আক্তার চৌধুরী, এনি বড়ুয়া ও মণীষা বোস।

এই চারজনই ভিন্ন ধর্মাবলম্বী ও ভিন্ন বয়সের হলেও তাদের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে। হয়ে যান আত্মার বন্ধু। চারজনেরই ফেসবুকে নিজস্ব পেজ থাকলেও এক হয়ে কিছু করার চিন্তা তাদের মাথায় আসে। যেই ভাবা সেই কাজ। চারজন মিলেই চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় সাফ আমিন শপিং মলের লেভেল ওয়ানে একটি আউটলেট নিয়েছেন। নাম দিয়েছেন ফোরআইকনস। সম্প্রতি আউটলেটটি তারা চালু করেন।এতে বেচাকেনায় সফল হচ্ছেন তারা।

প্রতিষ্ঠানটির একজন উদোক্তা এনি বড়ুয়া বলেন, অনেক আগে থেকেই ই-কমার্সের সঙ্গে জড়িত হলেও মূলত গত বছর লকডাউনে ভালোভাবে আত্মপ্রকাশ করি। বাসায় থেকে বোর হচ্ছিলাম। তাই পুরোদমে ব্যবসায় মন দিলাম। সারাদিন বিভিন্ন ই-কমার্স গ্রুপগুলোতে পোস্ট কমেন্ট করার পাশাপাশি নিজের পেজেও সময় দিতাম। মূলত সেখান থেকেই আমাদের চারজনের পরিচয় ও বন্ধুত্ব হয়।
এক সময় স্বপ্ন দেখতাম নিজেদের একটা আউটলেট হবে কিন্তু এত তাড়াতাড়ি হয়ে যাবে সেটা ভাবিনি, বলেন এনি বড়ুয়া।

অন্য দুই পার্টনার জেসমিন আক্তার চৌধুরী ও মনীষা বোসেরও রয়েছে নিজস্ব বিজনেস পেজ। তারা তাদের এ উদ্যোগের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

তারা জানান তাদের এ উদ্যোগের সঙ্গে পরিচয় করিয়ে দিতে বিভিন্ন ই-কমার্স গ্রুপের সদস্যদের আমন্ত্রণ জানিয়েছেন। তাদের স্বপ্রণোদিত উপস্থিতিতে আউটলেটের উদ্ধোধন করা হয়। এদের মধ্যে উপস্থিত ছিলেন, লিডিং ই-কমার্স সোসাইটিরর এডমিন বশির আহমেদ, সম্রাট ইমরান, আবু বকর আমান, সিরাজ সিকদার, মডারেটর সামিনা আজাদ সাম্মি, শাহিনুর শানু প্রমুখ।

এছাড়াও গ্রুপের আরেক এডমিন ইব্রাহিম খলিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন। তিনি বলেন, চট্টগ্রামের বুকে চার নারী উদ্যোক্তার সম্মিলিত উদ্যোগ একটি নতুন মাইলফলক সৃষ্টি করেছে। নারীরা যে পিছিয়ে নেই ওনারাই তার প্রমাণ।

এই বিভাগের আরও খবর
সর্বশেষ